'ভূঁইফোড়' অনলাইনের বিরুদ্ধে ব্যবস্থা
রাষ্ট্রের চতুর্থ অঙ্গ গণমাধ্যম সমাজের দর্পণ : তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। ফাইল ছবি

বাংলাদেশে সাম্প্রতিক বছরগুলোতে ব্যাপক হারে ইন্টারনেট গ্রাহক বাড়ার সঙ্গে সঙ্গে অনলাইন সংবাদমাধ্যমগুলোর জনপ্রিয়তাও বেড়েছে। এই সুযোগে তৈরি হয়েছে অনেক ভূঁইফোড় অনলাইন সংবাদমাধ্যম। অনেকে ফেইসবুকে বিভিন্ন মনগড়া খবরও ছড়াচ্ছে। ভুল সংবাদ পরিবেশন করায় অনেকের চরিত্র হননের ঘটনাও ঘটে। তাই ওইসব ভূঁইফোড় অনলাইন গণমাধ্যমের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

মঙ্গলবার (৮ জানুয়ারি) প্রথম কর্মদিবসে তথ্যমন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় এসব কথা বলেন নতুন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

আরো পড়ুন : নোয়াখালীর সেই গৃহবধূকে জমি দিচ্ছে সরকার

মূলধারার সাংবাদিকদের পাশে থাকার আশ্বাস দিয়ে তথ্যমন্ত্রী বলেন, সাংবাদিক বন্ধুদের অনেক অভাব অভিযোগ আছে। সেগুলো সমাধান করতে রাষ্ট্রের পক্ষ থেকে যেভাবে সহযোগিতা করা যায় সেভাবে কাজ করব। শপথ নেওয়ার পর অনেক সাংবাদিক বন্ধু এসব বিষয়ে প্রশ্ন করেছিলেন বলেও জানান তিনি।

মন্ত্রী হিসেবে কোন বিষয়গুলো চ্যালেঞ্জ হিসেবে দেখছেন- এমন প্রশ্নের জবাবে হাছান বলেন, নিজের জীবনকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি সব সময়। আমি মনে করি, সব কাজই সমাধানযোগ্য এবং সব কাজই সবার সম্মিলিত প্রচেষ্টায় করা সম্ভব।

তথ্যমন্ত্রী বলেন, বাংলাদেশে অনলাইন মিডিয়ার ব্যাপক বিকাশ ঘটেছে। এটা শেখ হাসিনার হাত ধরেই হয়েছে। আওয়ামী লীগ সরকারের আমলেই অনেকগুলো বেসরকারি টেলিভিশনের অনুমোদন দেওয়া হয়েছে। চ্যালেঞ্জ মোকাবেলা করেই প্রধানমন্ত্রী দেশকে এগিয়ে নিয়ে গেছেন।

তিনি বলেন, তথ্য মন্ত্রণালয় অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি মন্ত্রণালয়। রাষ্ট্রের চতুর্থ অঙ্গ হচ্ছে গণমাধ্যম। গণমাধ্যম সমাজের দর্পন। সমাজের সকল চিত্র দেখায় গণমাধ্যম। সমাজকে সঠিক খাতে প্রবাহিত করতে গণমাধ্যমের ভূমিকা রয়েছে।

অনুষ্ঠানশেষে মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের পক্ষ থেকে নতুন তথ্যমন্ত্রীকে ফুল দিয়ে স্বাগত জানানো হয়।

শেয়ার করুন