গুলিতে যুবলীগ নেতা আহত : বিক্ষোভে উত্তাল পানছড়ি

খাগড়াছড়ি : পানছড়ি সদর ইউপি চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ নাজির হোসেনের ওপর সন্ত্রাসী হামলার ঘটনায় প্রতিবাদ বিক্ষোভ মিছিল আর সমাবেশে উত্তাল হয়ে উঠেছে খাগড়াছড়ি জেলা সদরসগ পুরো পানছড়ি।

বুধবার (৯ জানুয়ারি) সকাল সাড়ে ১১টায় কদমতলীস্থ জেলা আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয় থেকে জেলা যুবলীগের উদগে বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণশেষে শহরের মুক্ত মঞ্চে এসে প্রতিবাদ সমাবেশ করে।

আরো পড়ুন : তমব্রু সীমান্তে মিয়ানমারের সেতু নির্মাণ

চিহিৃত দেশদ্রোহী ইউপিডিএফের সন্ত্রাসীদের দ্রুত সময়ের মধ্যে আটকসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ না করলে আওয়ামীলীগ ঘরে বসে থাকবে না হুশিয়ারী দিয়ে প্রতিবাদ সমাবেশে বক্তরা বলেন, নির্বাচন পরবর্তী সময়ে ইউপিডিএফ বিভিন্ন উপজেলায় আওয়ামী লীগের বিভিন্ন সম্প্রদায়ের নেতাকর্মীদের ওপর হামলা চালাচ্ছে বলেও অভিযোগ করা হয়। তাই নাজির মাহমুদকে হত্যার চেষ্টাকারীদের অভিলম্বে গ্রেপ্তারের দাবী জানান নেতারা।

খাগড়াছড়ি জেলা যুবলীগের সভাপতি যতন কুমার ত্রিপুরার সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও পার্বত্য জেলা পরিষদ সদস্য নির্মলেন্দু চৌধুরী, জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক এবং পাজেপ সদস্য মংসুইপ্রু চৌধুরী অপু, জেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ রইস উদ্দিন প্রমূখ। এসময় জেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক কামাল উদ্দিন পাটোয়ারী, জেলা যুবলীগের সাধারণ
সম্পাদক কে এম ইসমাইল হোসেন, সদর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাংবাদিক নুরুল আযম, সাধারণ সম্পাদক চন্দন কুমার দে, পার্বত্য জেলা পরিষদের অন্যতম সদস্য যুবনেতা পার্থ ত্রিপুরা জুয়েল প্রমূখ উপস্থিত ছিলেন।

অপরদিকে, একই দিন সন্ত্রাসী হামলার প্রতিবাদ ও সন্ত্রাসীদের দ্রুত গ্রেপ্তারের দাবীতে বুধবার (৯ জানুয়ারি) সকাল থেকে পানছড়ি বাজারে উপজেলা আওয়ামী লীগ ও সকল সহযোগী সংগঠনের উদ্দ্যোগে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ এবং পানছড়ি সিএনজি সমিতির উদ্দ্যোগে মৌন প্রতিবাদ ও মানববন্ধন পালিত হয়েছে।

উলে­খ, সোমবার (৮ জানুয়ারি) রাত আনুমানিক ৮টার দিকে সন্ত্রাসীদের গুলিতে গুরুতর আহত হয়, পানছড়ি সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ নাজির হোসেন। সে বর্তমানে চট্টগ্রামে সিএমএইচ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

পানছড়ি থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) মোঃ নুরুল আলম জানান, চেয়ারম্যান মোঃ নাজির হোসেন সন্ধ্যায় পানছড়ি বাজারে হাদিসের চা দোকানে চা খেতে যান। এ সময় তাকে হত্যা করার উদ্দেশ্যে গুলি করে পালিয়ে যায় সন্ত্রাসীরা। কে বা কারা এই ঘটনা ঘটিয়েছে তা জানা যায়নি। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে বলেও জানান তিনি।