রাঙ্গামাটি মেডিকেল কলেজে ১ম বর্ষের শিক্ষা কার্যক্রম উদ্বোধন

প্রধান অতিথি সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার

চৌধুরী হারুনুর রশীদ : রাঙ্গামাটি মেডিকেল কলেজে ২০১৮-১৯ সালের এমবিবিএস কোর্সে প্রথম বর্ষের শিক্ষা কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার (১০ জানুয়ারি) সকালে উপজাতি সাংস্কৃতিক ইনষ্টিটিউট (উসাই) মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. টিপু সুলতানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ২৯৯নং আসন হতে নবনির্বাচিত সংসদ সদস্য ও সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার এমপি।

প্রধান অতিথি বলেন, রাঙ্গামাটি মেডিকেল কলেজের ডাক্তারা যখন স্বাস্থ্যসেবা দেয়া শুরু করছে তখনই একটি মহল এই প্রতিষ্ঠান সম্পর্কে বিভ্রান্তিকর বক্তব্য ছড়িয়ে দিয়ে রাতারাতি তারা তাদের ভুল বুঝতে পেরেছে। তাদের ভুল বুঝা শেষে তারা তাদের ছেলে মেয়েদের মেডিকেলে ভর্তি করতে শুরু করে।

তিনি আরো বলেন, রাঙ্গামাটি মেডিকেল কলেজের শিক্ষার্থীরা দেশের অন্য জেলার মেডিকেল কলেজগুলো থেকে সম্পূর্ণ আলাদা পরিচয় বহন করবে। সেদিন অনেক ত্যাগ তিতীক্ষাময় পরিস্থিতিতে পথচলা রাঙ্গামাটি মেডিকেল কলেজের বর্তমান শিক্ষার্থীরা পাহাড়ের একটি নতুন ইতিহাসের অংশ হয়ে থাকবে।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ রিয়াদ মেহমুদ, জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ ও পুলিশ সুপার আলমগীর কবির।

বক্তরা বলেন, এই মেডিকেল কলেজ রাঙ্গামাটিবাসীর মূল্যবান সম্পদ। এ মেডিকেল কলেজ নিয়ে আমরা আগামীতে জাতির কাছে গর্ববোধ করতে পারবো। রাঙ্গামাটি মেডিকেল কলেজ দেশের সকল মেডিকেল কলেজ থেকে ভিন্ন ও আলাদা হবে। ইতি মধ্যে রাঙ্গামাটি মেডিকেলের সুনাম চারদিকে ছড়িয়ে পড়ছে। আজ তোমরা যারা এমবিবিএস প্রথম বর্ষে ভর্তি হয়েছো আগামী পাঁচ বছর পরে তোমরা ডাক্তার হয়ে বের হয়ে জাতিকে স্বাস্থ্যসেবা দিবে এই প্রত্যাশা রইলো।