আপনিও এই শীতে বেড়িয়ে আসতে পারেন
বিনোদনের নতুন আকর্ষণ সীতাকুন্ড গুলিয়াখালি বীচ

এই শীতে বেড়িয়ে আসতে পারেন সীতাকুন্ড গুলিয়াখালি বীচ

চট্টগ্রাম : ভ্রমণ পিপাসুদের জন্য সুখবর। আপনিও এই শীতে ঘুরে আসতে পারেন গুলিয়াখালি বীচ। নগর থেকে অনতিদূর। সীতাকুণ্ড পেরিয়ে মূল সড়ক থেকে গ্রামের ভিতর ৩ থেকে চার কিলোমিটা্র পিচঢালা পথ। এরপরই সবুজ চাদকে ঢাকা বিশাল বেলাভূমি। সামনে সমুদ্রের অপলক হাতছানি যে কোন পর্যটক হারিয়ে যাবেন তার মোহমায়ায়। আপনিও দেখে আসতে পারেন এমন সবুজ প্রান্তর, সমুদ্র আর বেলাভূমি।

নিজের গাড়ি থাকলে ভালো, না থাকলে সীতাকুন্ড থেকে অথবা জিপিএইচ এর ১ কিলোমিটার পর বাম দিকে একটি রাস্তা আছে সেখান থেকে সিএনজি করেও যাওয়া যাবে। সম্প্রতি বেড়িয়ে এসেছেন গোলাম মামুন জাবু। তিনি জানালেন বিস্তারিত। বললেন, চট্টগ্রামের খুব কাছেই এমন বীচ পরে আছে আমাদের জানা ছিল না। যে কেউ এই শীতে বেড়িয়ে আসতে পারেন অনায়াসে।

এই শীতে বেড়িয়ে আসতে পারেন সীতাকুন্ড গুলিয়াখালি বীচ

গ্রাম পেরুলেই ছায়াশীতল আর সবুজ ঘাসে ঢাকা বীচজুড়েই সারি সারি বৃক্ষ। দেখতে পাবেন কিভাবে হাসতে হাসতে সূর্যিমামা অস্ত যায়। মিলিয়ে যায় অথৈ সাগরে। আশপাশে তেমন কোন থাকার ব্যবস্থা গড়ে উঠেনি। তবে আশপাশে রাত কাটাতে পারলে সকালে রাঙা রবির দেখা মিলবে।

আরো পড়ুন : মেয়েদের ফোর বা ফাইভের বেশি না পড়াতে আল্লামা শফীর উপদেশ

সম্প্রতি ভ্রমণ করে এসেছেন এমন এক পর্যটকের ভাষায়-সীতাকুন্ড থানার মেইন রোড থেকে গ্রামের ভিতর ৩-৪ কিলোমিটার পথ কিন্তু পিচ ঢালা পথ, রাস্তা ভালোই! চারিদিকে সবুজের সমারোহ, সুবিশাল পতিত খোলা মাঠ, মেঠো সাগর পাড়, ম্যানগ্রোভ! ডুবে যাওয়া সূর্যের বিদায়ী লালচে আভা ! চিক চিক করে দূর সাগরে চিক চিক করছে ঢেউ খেলা পানি! হিমেল বাতাস! পাশ দিয়ে, মাথার উপর উড়ে যায় কিছু পাখি ! রঙ বেরঙের পযর্টক! সবমিলিয়ে নিজেকে প্রশান্তি এনে দেবে এইটুকুন ভ্রমণ।

এই শীতে বেড়িয়ে আসতে পারেন সীতাকুন্ড গুলিয়াখালি বীচ

সাগরের চরে অপরূপ এক দৃশ্য ! মনে হবে কে যেন কিছুক্ষন আগে ওই চরটিকে রাগে ক্ষোভে কোদাল দিয়ে খুঁড়ে গেছে!! সাগরের পাড় এর অপরূপ এই খোপ খোপ মাটি কাটার মত জায়গাটি আমার কিন্তু দারুন লেগেছে! বলছিলেন জাবু।

সীতাকুন্ড থানা থেকে ৩-৪ কিলোমিটার এর মত দক্ষিণ অর্থাৎ বাম দিকে যেতে হবে। জায়গার নাম গুলিয়াখালী বিচ! এলাকা / গ্রামের নাম মুরাদপুর ! তবে ওই এলাকার লোকজনকে জিজ্ঞেস করতে হলে বলতে হবে “গুলিয়াখালী বিক্স”, ওরা বিচকে বিক্স নামে বেশি চিনে।

শেয়ার করুন