স্বাস্থ্য অধিদফতরের সহকারী পরিচালককে দুদকের জিজ্ঞাসা

দুদকের লোগো

ঢাকা: ভুয়া টেন্ডারের মাধ্যমে রাষ্ট্রের শত কোটি টাকা আত্মসাতের অভিযোগে স্বাস্থ্য অধিদফতরের বাজেট বিভাগের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমানকে জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার (১৪ জানুয়ারি) সকাল ১১টায় তাকে জিজ্ঞাসাবাদ শুরু করেন দুদকের উপ-পরিচালক মো. শামছুল আলম।

স্বাস্থ্য অধিদফতরে ভুয়া টেন্ডার জারি করে তিনিসহ চারজন রাষ্ট্রের শত শত কোটি টাকা আত্মসাত করেছেন বলে অভিযোগ রয়েছে বলে জানিয়েছে দুদক। এই অভিযোগে এই চার কর্মকর্তাকে তলব করলে জিজ্ঞাসাবাদে কেবল ডা. আনিসুর রহমানই সাড়া দিয়েছেন।

আরো পড়ুন: উপজেলা শিক্ষা কর্মকর্তাকে অবরুদ্ধ রাখলেন ক্ষুব্ধ শিক্ষক

এর আগে গত ৯ জানুয়ারি স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক বরাবর চারজনকে তলব করে নোটিশ পাঠান শামসুল আলম।

ডা. আনিসুর রহমান ছাড়াও অন্য যাদের তলব করা হয় তারা হলেন-স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ডা. কাজী জাহাঙ্গীর হোসেন, অধ্যাপক ডা. আবদুর রশীদ ও হিসাবরক্ষণ কর্মকর্তা আফজাল হোসেন।

যদিও হিসাবরক্ষণ কর্মকর্তা আফজাল হোসেনকে সোমবার অবৈধ সম্পদসহ বিভিন্ন দুর্নীতির অভিযোগে সাময়িক বরখাস্ত করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

দুদকের উপ-পরিচালক মামলার তদন্ত কর্মকর্তা সামসুল আলম উপস্থিত গণমাধ্যম কর্মীদের বলেন, স্বাস্থ্য অধিদফতরের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমানকে জিজ্ঞাসাবাদ করছে দুদক। শারীরিক অসুস্থতার কারণে টেলিফোনে দু’দিন সময় চেয়েছেন পরিচালক ডা. কাজী জাহাঙ্গীর হোসেন। আর ১৫ দিনের সময় চেয়ে আবেদন করেছেন লাইন ডিরেক্টর ডা. আব্দুর রশিদ। এর আগে হিসাব কর্মকর্তা আফজাল হোসেনের জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

দুদকের অভিযোগে বলা হয়েছে, স্বাস্থ্য অধিদফতরে তারা সিন্ডিকেট করে সীমাহীন দুর্নীতির মাধ্যমে কোটি কোটি টাকা আত্মসাৎ করেছে। এছাড়া বিদেশে অর্থপাচার ও জ্ঞাত আয় বহির্ভূত অর্জনের অভিযোগ রয়েছে তাদের বিরুদ্ধে।

শেয়ার করুন