পেকুয়ায় বিদ্যুৎস্পৃষ্টে আওয়ামীলীগ নেতার মৃত্যু

জামাল হোছাইন

কক্সবাজার: পেকুয়ায় উপজেলা পরিষদ নির্বাচনের সম্ভাব্য এক চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী ব্যানার টাঙ্গাতে গিয়ে বিদ্যুৎষ্পৃষ্টে গুরুতর আহত হন জামাল হোছাইন (৪৩) নামের ওয়ার্ড আওয়ামীলীগ নেতা।

তিনি সোমবার (১৪ জানুয়ারি) ভোর সাড়ে ৪টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। রবিবার দুুপুর ১টার দিকে পেকুয়া চৌমুহী ষ্টেশন এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত জামাল হোছাইন বারবাকিয়া ইউনিয়নের রাহাত আলী পাড়ার আহমদ মিয়ার ছেলে ও স্থানীয় সাত নম্বর ওয়ার্ড় আওয়ামীলীগের সাধারণ সম্পাদক।

স্থানীয় প্রত্যক্ষদর্শী ও পরিবারের লোকজন জানান, উপজেলার পেকুয়া চৌমুহনী ষ্টেশন এলাকায় রবিবার দুপুরের দিকে এয়ার মোহাম্মদের মালিকানাধীন মার্কেটের ছাদে নিহত জামাল হোসেন সহ দুই ব্যক্তি উপজেলা পরিষদ নির্বাচনের সম্ভাব্য এক চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী ব্যানার টাঙ্গাতে যায়। ব্যানার টাঙ্গানোর সময় হঠাৎ জামাল হোসেন বিদ্যুৎ তারে জড়িয়ে পড়লে এতে দূর্ঘটনা ঘটে। ওই সময় বিদ্যুৎস্পৃষ্টে তার শরীরের বিভিন্ন অংশে ঝলছে যায়।

খবর পেয়ে স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি হলে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল (চমেক) হাসপাতালে প্রেরণ করা হয়। সেখানেও অবস্থার অবনতি দেখা গেলে তাকে দ্রুত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে বার্ণ ইউনিটে ভর্তি করা হয়। সোমবার ভোররাতে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

পেকুয়া উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আবুল কাসেম তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।