উপজেলা নির্বাচন
পাহাড়ী কন্যা মাসিনু লড়বেন মহিলা ভাইস চেয়ারম্যান পদে

মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়বেন পাহাড়ী কন্যা মাসিনু

শামীম ইকবাল চৌধুরী (নাইক্ষ্যংছড়ি) : আগামী ফেব্রুয়ারী মাসে তফসিল ঘোষণার পর স্বাধীনতার মাস মার্চে নির্বাচন। গণমাধ্যমে এই খবর আসার পর থেকে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে সম্ভাব্য প্রার্থীরা নিরবে সবরে প্রচার-প্রচারনায় মেতে রয়েছে। নিজ নিজ অনুসারিদের দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক এবং পরিচিতজনদের জানাচ্ছেন নিজেদের অভিব্যক্তি। পাহাড়ী জনপদ নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়বেন পাহাড়ী কন্যা মাসিনু। তিনি নিজেকে যোগ্য প্রার্থী হিসেবে প্রচারনা চালাচ্ছেন।

মাসিনু নাইক্ষ্যংছড়ি উপজেলা আওয়ামীলীগের শিক্ষা বিষয়ক সম্পাদক ও অবসর প্রাপ্ত সার্জেন্ট (সেনা বাহিনী) শৈথোয়ই চিং মার্মার সহধর্মিণী। মাসিনু মার্মা উপজেলার সোনাইছড়ি ইউনিয়ন মহিলা আওয়ামীলীগ সভানেত্রী ও রেড ক্রিসেন্ট সোসাইটির উন্নয়ন কর্মী হিসেবে কাজ করে আসছেন। তাছাড়াও তিনি বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত।

তরুণ এ পাহাড়ী কন্যা শিক্ষকতায় পরিচিতি লাভ করলেও এবার রাজনৈতিক মাঠে পরিচিত হতে চান ভিন্নভাবে। লড়তে চান উপজেলা পরিষদে নারী ভাইস চেয়ারম্যান পদে আওয়ামীলীগের হয়ে মনোনয়ন পেয়ে। তিনি মনোনয়ন পেলে তরুণদের এবং নারীদের প্রতিনিধি হিসেবে উপজেলা গঠনে নিজেকে সমাজ সেবায় নিয়োজিত করতে চান।

নারী ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী মাসিনু মার্মা বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ যেভাবে এগিয়ে যাচ্ছে তা অবাক করার মতো। তাই আমি জননেত্রী শেখ হাসিনার সরকারের উন্নয়নের ধারা অব্যহত রাখার কাজে নিজেকে নিয়োজিত করতে চাই। মাধ্যম হিসেবে মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়তে চাই। এসময় তিনি নারী উন্নয়নে বিশেষ ভাবে কাজ করতে চান বলেও যোগ করেন।

পাহাড়ী কন্যা মাসিনু বলেন, আমি ছোট বেলা থেকেই রাজনীতি ভালো লাগে। মানুষের আপদে-বিপদে এগিয়ে গিয়ে সহযোগিতা করি। আওয়ামীলীগের রাজনীতির সাথে জড়িত।আমার স্বামী সর্বোচ্চ দেশ রক্ষার্থে সেনাবাহিনীতে যোগ দিয়ে এখন অবসরে আছেন।এর পরও ব্যবসার পাশাপাশি আওয়ামীলীগ রাজনীতির সাথে জড়িত হয়ে বর্তমান উপজেলা আওয়ামীলীগ কমিটির শিক্ষা বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্বে আছেন। বলতে গেলে আমরা আওয়ামীলীগ পরিবারের সদস্য। তাই নাইক্ষ্যংছড়ি উপজেলার সকল শ্রেণী-পেশার মানুষ আমাকে প্রার্থী হিসেবে দেখতে চায়।

তিনি আরও বলেন, তরুণরাই পারে সমাজের ইতিবাচক পরিবর্তন করতে। আমি তরুণদের প্রতিনিধি হিসেবে উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে আ’লীগের পক্ষ থেকে লড়তে চাই। আমি দলের সম্মতি ও মনোনয়ন পেলে সৃষ্টির্তার আর্শীবাদে আমি প্রতিদ্বন্দ্বিতা করবো।