জেএসইউএস’র আয়োজনে ভিজিডি চক্রের সঞ্চয় বিতরণ অনুষ্ঠান
সরকারের নানামূখী কর্মসূচী নারীর উন্নয়নে ভূমিকা রাখছে

জেএসইউএস’র আয়োজনে ভিজিডি চক্রের সঞ্চয় বিতরণ অনুষ্ঠান

চট্টগ্রাম : জেলার বাঁশখালী উপজেলার ২নং সাধনপুর ইউনিয়নে মহিলা বিষয়ক অধিদপ্তরের সহযোগিতায় যুগান্তর সমাজ উন্নয়ন সংস্থা (জেএসইউএস) বাস্তবায়িত ভিজিডি কর্মসূচীর ২০১৭-২০১৮ চক্রের উপকারভোগীদের মাঝে সঞ্চয়ের অর্থ বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (২২ জানুয়ারি) আয়োজিত অনুষ্ঠানে এ অর্থ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা বিষয়ক অধিদপ্তরের চট্টগ্রাম জেলার উপ-পরিচালক অঞ্জনা ভট্টাচার্য, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাধরপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মহিউদ্দিন চৌধুরী।

আরো পড়ুন : পরকিয়ায় জড়িয়ে ঘর পালানো স্ত্রী ফিরে এসে স্বামীকে খুন

এছাড়াও উপস্থিত ছিলেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সাকেরা শরীফ এবং সংস্থার প্রোগ্রাম ম্যানেজার আরিফুর রহমান প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথি অঞ্জনা ভট্টাচার্য উপকারভোগীদের উদ্দেশ্যে বলেন, বর্তমান নারী-বান্ধব সরকার নারীদের উন্নয়নে নানামূখী কর্মসূচী বাস্তবায়ন করছে, যার ফলে নারীদের আত্মমর্যাদার সাথে বসবাসের পথ প্রশস্ত হচ্ছে, সম্মানের সাথে বসবাস করছে।” তিনি আরো বলেন, আজকের পাওয়া সঞ্চয়ের অর্থ এবং আয়বর্ধনমূলক প্রশিক্ষণের জ্ঞান কাজে লাগিয়ে সুদূর প্রসারী চিন্তা করতে হবে। সঞ্চয়ের অর্থ সঠিক ভাবে কাজে লাগিয় অবস্থা উন্নয়নের জন্য কাজ করতে হবে।”

জেএসইউএস’র আয়োজনে ভিজিডি চক্রের সঞ্চয় বিতরণ অনুষ্ঠান

অনুষ্ঠানের বিশেষ অতিথি জনাব মহিউদ্দিন চৌধুরী বলেন, “সরকারের সহযোগিতায় ইউনিয়ন পরিষদ জনগণের উন্নয়নের জন্য কাজ করছে। সরকারের সর্ববৃহৎ সামাজিক নিরাপত্তামূলক কর্মসূচী হচ্ছে এই ভিজিডি। খাদ্য সহায়তার পাশাপাশি আপনাদের যুগান্তর সমাজ উন্নয়ন সংস্থা (জেএসইউএস) থেকে যে সকল প্রশিক্ষণ প্রদান করা হয়েছে তা কাজে লাগাতে হবে।
উল্লেখ্য ভিজিডি কর্মসূচীর আওতায় ২ বছর মেয়াদী এ প্রকল্পে উপকারভোগীদের মাঝে জীবনদক্ষতা ও আয়বর্ধনমূলক নানা প্রশিক্ষণ প্রদান করা হয়। উল্লেখ্য, প্রকল্পশেষে ২০১৭-২০১৮ চত্রের বাঁশখালী উপজেলায় ভিজিডি সঞ্চয়ের অর্থ (ব্যাংক কর্তৃক প্রদত্ত মুনাফাসহ) উপকারভোগীদের মাঝে বিতরণ চলমান রয়েছে।

শেয়ার করুন