কক্সবাজারে ৩ দফা দাবিতে টমটম শ্রমিকদের বিক্ষোভ

কক্সবাজারে ৩ দফা দাবিতে টমটম শ্রমিকদের বিক্ষোভ

কক্সবাজার : টমটম চালক, শ্রমিক ও শ্রমিক সংগঠকরা তাদের স্বার্থ বিরোধী সিদ্ধান্ত বাতিলসহ ৩ দফা দাবিতে কক্সবাজার শহরে বিক্ষোভ করেছে। শহরের প্রধান সড়কে বিক্ষোভ মিছিল করে বিক্ষুব্ধরা।

বাংলাদেশ অটোবাইক মালিক-শ্রমিক কল্যাণ সোসাইটি কক্সবাজার জেলা সভাপতি শ্রমিক নেতা রুহুল কাদের মানিকের নেতৃত্বে বিক্ষোভে টমটম মালিক, চালক, শ্রমিকেরা স্বতঃস্ফূর্ত অংশ গ্রহণ করে।

আরো পড়ুন : নিউইয়র্কে সৌদির ২ বোনের আত্মহত্যা

এদিন সকাল ৬টা থেকে শহরে টমটম চালনা বন্ধ করে বিক্ষোভে ফেটে পড়েন চালক ও শ্রমিকরা। পরে দুপুরে জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি প্রদানের মধ্যদিয়ে আশ্বস্ত করা হলে শহরে টমটম চলাচল শুরু হয়।

এদিকে পূর্ব ঘোষণা ছাড়াই শহরে টমটম চলাচল বন্ধ রাখায় দুর্ভোগে পড়তে হয়েছে সাধারণ মানুষকে। জানা গেছে, ২ শিফটে টমটম চালানোর বিষয়ে কক্সবাজার পৌরসভার সিদ্ধান্তের বিরুদ্ধে ১ দিনের কর্মবিরতির সিদ্ধান্ত নেয়া হয়েছিল।

শ্রমিক নেতা রুহুল কাদের মানিকের কাছে জানতে চাইলে বলেন, কক্সবাজার পৌরসভা কর্তৃপক্ষ ২ শিফটে টমটম চালানোর যে সিদ্ধান্ত দিয়েছে তাতে মালিক-চালকরা ক্ষতিগ্রস্ত হবে। শিফটিং-এ গাড়ির ভাড়াও উঠবেনা। অনেক শ্রমিক বেকার হয়ে
যাবে। তিনি বলেন, আগামী জুন মাস পর্যন্ত টমটম লাইসেন্স নবায়নের সময় থাকার পরও পথ থেকে আটক করা হচ্ছে। নাম্বারপ্লেট খুলে নিয়ে যাচ্ছে পৌর কর্তৃপক্ষ। এই সুযোগে ট্রাফিক পুলিশ তাদের হয়রানী করছে। পৌরসভার মাধ্যমে টমটমে রং করা সঠিক হচ্ছেনা। তাতে গাড়ি নষ্ট হয়ে যাচ্ছে। প্রয়োজনে নিজ দায়িত্বে রং করিয়ে নেয়া হবে।

শেয়ার করুন