এফডিসিতে চোখের জলে বিদায় গানের বুলবুল

ছবি : সংগৃহীত

বিদায় গানের বুলবুল। শিল্পী ও সাংস্কৃতিক অঙ্গনের বিশিষ্টজনেরা চোখের জলে বিদায় দিলেন অসংখ্য কালজয়ী বাংলা গানের স্রষ্টা ও সুরের বুলবুলকে।

বুধবার (২৩ জানুয়ারি) দুপুরে গীতিকার, সুরকার ও সংগীত পরিচালক আহমেদ ইমতিয়াজ বুলবুলের লাশ এফডিসিতে নিয়ে যাওয়া হলে সেখানে এক আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়।তাকে শেষ দেখায় কেউ চোখের পানি ধরে রাখতে পারেননি।সহকর্মীদের কান্নায় সিক্ত হয় বুলবুলের কফিন।

আরো পড়ুন : নিউইয়র্কে সৌদির ২ বোনের আত্মহত্যা

জীবদ্দশায় চলচ্চিত্রের বহু গানে সুর দিয়েছেন বুলবুল। তার কালজয়ী গানগুলো গেয়েছেন এন্ড্রু কিশোর, সাবিনা ইয়াসমিন, রুনা লায়লা, কনক চাপা, কুমার বিশ্বজিত।তারা গানের এ বুলবুলের কফিনে ফুলেল শ্রদ্ধা জানান।

দুপুর ২টায় আহমেদ ইমতিয়াজ বুলবুলের মরদেহ নিয়ে আসা হয় এফডিসিতে। এখানে অনুষ্ঠিত হয় তার দ্বিতীয় জানাজা। এফডিসির মসজিদের ইমাম জানাজা পড়ান।

জানাজা নামাজে অংশ নেন চিত্রনায়ক আলমগীর, বরেণ্য গীতিকার গাজী মাজহারুল আনোয়ার, পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার, চিত্রনায়ক রিয়াজ, জায়েদ খান, প্রযোজক নেতা খোরশেদ আলম খসরু প্রমুখ। নামাজ শেষে চলচ্চিত্রের মানুষেরা বুলবুলের স্মৃতিচারণ করেন। তাদের সেই স্মৃতিচারণ ছিলো অশ্রুসিক্ত।

এফডিসিতে জানাজা শেষে বুলবুলের লাশবাহী গাড়িটি এখন মিরপুরের পথে। উদ্দেশ্য শহীদ বুদ্ধিজীব কবরস্থান। সেখানেই চিরনিদ্রায় যাবেন মুক্তিযোদ্ধা ও গানের কিংবদন্তি পুরুষ আহমেদ ইমতিয়াজ বুলবুল।

এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কেন্দ্রীয় জামে মসজিদে সঙ্গীতজ্ঞ ও মুক্তিযোদ্ধা আহমেদ ইমতিয়াজ বুলবুলের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়।

ব্যক্তিগত জীবনে এক সন্তানের জনক ছিলেন আহমেদ ইমতিয়াজ বুলবুল। তার ছেলে সামির আহমেদ।

বুলবুল রাষ্ট্রীয় সর্বোচ্চ সম্মান একুশে পদক, জাতীয় চলচ্চিত্র পুরস্কার ও রাষ্ট্রপতির পুরস্কারসহ অসংখ্য পুরস্কারে ভূষিত হন।

শেয়ার করুন