ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে শনিবার শুরু আইটি মেলা

ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে শনিবার শুরু আইটি ফেয়ার

চট্টগ্রাম : বাণিজ্যিক এলাকা আগ্রাবাদের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে চট্টগ্রাম চেম্বার ও সোসাইটি অব চিটাগাং আইটি প্রফেশনালসের আয়োজনে শনিবার (২৬ জানুয়ারি) শুরু হচ্ছে দ্বিতীয় চিটাগাং আইটি ফেয়ার। এদিন বেলা ১১টায় বঙ্গবন্ধু কনফারেন্স হলে মেলার উদ্বোধন করবেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। আগামী ২৬ থেকে ২৮ জানুয়ারি সকাল ১০টা থেকে রাত আটটা পর্যন্ত প্রতিদিন সবার জন্য আইটি মেলা উন্মুক্ত থাকবে।

মেলায় প্রতিবেশী দেশ ভারতের দুইটি সফটওয়্যার প্রতিষ্ঠানসহ ৩০টির বেশি প্রতিষ্ঠানের ৫৮টি স্টল থাকবে। প্রণোদনামূলক কাজের জন্য ডি-ইঞ্জিনিয়ার্সের একটি স্টলও থাকবে।

আরো পড়ুন : বিশ্বের শীর্ষ চিন্তাবিদের তালিকায় শেখ হাসিনা

বৃহস্পতিবার (২৪ জানুয়ারি) সংবাদ সম্মেলন করে এসব তথ্য জানান চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম।

এ সময় উপস্থিত ছিলেন চেম্বারের সহ-সভাপতি সৈয়দ জামাল আহমেদ, পরিচালক কামাল মোস্তাফা চৌধুরী, অঞ্জন শেখর দাশ, রকিবুর রহমান টুটুল, সোসাইটি অব চট্টগ্রাম আইটি প্রফেশনালের সভাপতি আবদুল্লাহ ফরিদ ও মহাসচিব সাইফুল ইসলাম মাহিন।

তিনি জানান, শিল্পসহ সংশ্লিষ্ট বিভিন্ন খাতের উন্নয়নে মেলা ও প্রদর্শনীর আয়োজন ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের নিয়মিত কার্যক্রমের অংশ। এ ভেন্যুতে তিনটি এসএমই ফেয়ার সফলভাবে সম্পন্ন হয়েছে। শিগগির লাইফ স্টাইল ফেয়ার আয়োজন করা হবে। ২০১৭ সালে প্রথম আইটি ফেয়ারেই ব্যাপক সাড়া পেয়েছি। এবার দ্বিতীয় আইটি ফেয়ারের আয়োজনের উদ্যোগ।

মেলার পাশাপাশি ব্যবসা-বাণিজ্য ও আইসিটি খাতের প্রসারে এবারের মেলায় থাকবে বিষয়ভিত্তিক সেমিনার। উদ্বোধনী দিন বিকেলে গ্রামীণফোনের উদ্যোগে ‘অ্যাডভান্সিং চট্টগ্রাম থ্রো স্মার্ট আইসিটি সার্ভিস’ শীর্ষক আলোচনা হবে। মেলার অন্যতম স্পন্সর সফোজের আয়োজনে ‘সাইবার সিকিউরিটি মেড সিম্পল উইথ নেক্সট-জেন সিকিউরিটি সলিউশন’ শীর্ষক কর্মশালা হবে।

এ ছাড়াও আইটি প্রফেশনালদের কর্মক্ষেত্র ও পরিধি এবং আন্তর্জাতিক অঙ্গনে সেক্টরভিত্তিক শিক্ষা ব্যবস্থার সঙ্গে নির্দিষ্ট খাতের সমন্বয়ের কৌশলগত ধারণা ও দৃষ্টান্ত উপস্থাপনমূলক কর্মশালা হবে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে।

মেলায় স্পন্সর হিসেবে অংশগ্রহণ করছে ক্লাউড ওয়ান এবং সফোজ সাইবার সিকিউরিটি। আর টেকনোলোজি পার্টনার হিসেবে রয়েছে লিংক-থ্রি। প্রতিষ্ঠানটি মেলা চলাকালীন সময়ে মেলা প্রাঙ্গনে ফ্রি ইন্টারনেট সেবা প্রদান করবে।

শেয়ার করুন