দুদকের ফাঁদে আটক ভুয়া দুদক কর্মকর্তা

দুদক

দুর্নীতি দমন কমিশনের (দুদক) কর্মকর্তা পরিচয় দিয়ে অর্থ হাতিয়ে নিতে গিয়ে দুদকের হাতেই আটক হয়েছেন হাসান মুন্না ওরফে রফিক।

বৃহস্পতিবার (২৪ জানুয়ারি) বিকেলে রাজধানীর নয়াপল্টনের ভিআইপি রোডের গোল্ডেন প্লেট রেস্টুরেন্ট থেকে ওই ভুয়া দুদক কর্মকর্তাকে গ্রেফতার করা হয়।

দুদকের গোয়েন্দা ইউনিটের পরিচালক মীর মো. জয়নুল আবেদীনের তত্ত্বাবধানে সংস্থাটির উপ-পরিচালক এস এম এম আখতার হামিদ ভুঞার নেতৃত্বে কমিশনের চার সদস্যের একটি বিশেষ দল ওই অভিযানে অংশ নেয়।

আরো পড়ুন : প্রধানমন্ত্রীকে অলি : বলেন তো, আমার মত লোক ২২ হাজার ভোট পাবে

দুদক জানায়, বিআইডব্লিউটিএর যুগ্ম পরিচালক (বন্দর) মো. গুলজার আলী ২০১৮ সালের ২৭ আগস্ট থেকে বিআইডব্লিটিএর নারায়ণগঞ্জ নদীবন্দরে কর্মরত আছেন। গত ১০ জানুয়ারি দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব ভট্টাচার্যের ব্যক্তিগত কর্মকর্তা (পিএ) রফিক পরিচয়ে ০১৯৯৩৩০০২১৬ নাম্বার থেকে ফোন দিয়ে ওই প্রতারক বলেন, তার কাছে অনেক তথ্য/অডিও/ভিডিও আছে। এজন্য ২ লাখ টাকা ঘুষ দাবি করে মোবাইলে মেসেজ দেন। রফিক প্রতিদিন ফোন করে ভয়ভীতি প্রদর্শন করতে থাকেন এবং তার ফোন না ধরলে তিনি বিভিন্ন মেসেজ পাঠিয়ে সম্মানহানির ভয় দেখান।

এ অবস্থায় কমিশন অভিযান পরিচালনার জন্য উপ-পরিচালক এস এম এম আখতার হামিদ ভূঞা, এ কে এম মাহবুবুর রহমান, সহকারী পরিচালক জাহিদ কালাম ও মুহাম্মদ জয়নাল আবেদীনের সমন্বয়ে একটি দল গঠন করে।

গ্রেফাতরকৃত প্রতারকের বিরুদ্ধে মো. গুলজার আলী বাদী হয়ে রাজধানীর পল্টন থানায় একটি মামলা দায়ের করেন।

শেয়ার করুন