উপজেলা পরিষদ নির্বাচন
খাগড়াছড়ি আ.লীগের প্রার্থী নির্ধারণে বর্ধিত সভা মঙ্গলবার

উপজেলা পরিষদ নির্বাচন

আগামী ৩ ফেব্রুয়ারী উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষনা হতে যাচ্ছে। এরই মধ্যে নিজেদের প্রার্থী চুড়ান্ত করাসহ দলীয় প্রার্থীতা প্রকাশে মরিয়া হয়ে উঠেছে আওয়ামী লীগের একাধিক মনোনয়ন প্রত্যাশী চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থীরা। ফলে নির্বাচনের আগেই যেন উৎসবের আমেজ চারদিকে। প্রচার-প্রচারণার ধুম পড়েছে পার্বত্য খাগড়াছড়ি জেলায়।

খাগড়াছড়িতে উপজেলা নির্বাচনে প্রার্থী চুড়ান্তের বিষয়ে মঙ্গলবার (২৯ জানুয়ারি) বর্ধিত সভা ডেকেছে আওয়ামীলীগ।

আরো পড়ুন : কুটনীতিকদের সম্মানে প্রধানমন্ত্রীর চা চক্র গণভবনে

সকাল থেকে শহরের কদমতলীস্থ জেলা আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয়ে বর্ধিত সভায় দলের নীতি নির্ধারকরা উপস্থিত থাকবেন। চেয়ারম্যান পদে একাধিক প্রার্থী হওয়ায় আওয়ামী লীগের নৌকার প্রার্থী চুড়ান্ত করতে বর্ধিত সভায় সকলের ঐক্যমত ও সম্মিলিত দলীয় সিদ্ধান্তে প্রার্থীতা নিশ্চিত করা হবে বলে দলের একাধিক সূত্র নিশ্চিত করেছে।

এবিষয়ে খাগড়াছড়ি সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক চন্দন কুমার দে জানান, চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে একাধিক প্রার্থী হওয়ায় বর্ধিত সভায় দলের সিদ্ধান্ত অনুযায়ী প্রার্থী নির্ধারণ করা হবে। দলের সিদ্ধান্তই চুড়ান্ত তা সকলকে মেনে নিয়ে দলীয় প্রার্থীর পক্ষেই কাজ করতে হবে বলে তিনি জানান।

খাগড়াছড়ি সদর উপজেলায় আওয়ামী লীগের নৌকার প্রতীক পেতে মনোনয়ন প্রত্যাশীরা তাদের মনোনয়নপত্র সংগ্রহ করেছে।

বৃহস্পতিবার (২৪ জানুয়ারি) সকাল থেকে শহরের কদমতলীস্থ খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয় থেকে মনোনয়নপত্র বিক্রি শুরু হয়ে জমাদানের শেষ দিন ২৬ জানুয়ারী নির্ধারণ করা হয়।

এরই মধ্যে চেয়ারম্যান পদে খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মো: শানে আলম, বর্তমান সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ও জেলা যুব মহিলা লীগের আহবায়ক বিউটি রাণী ত্রিপুরা, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: জাবেদ হোসেন, সদর উপজেলার ৩নং গোলাবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জ্ঞান রঞ্জন ত্রিপুরা, খাগড়াছড়ি সরকারি কলেজের সাবেক ছাত্রনেতা আইনজীবী বিশ্বজিত রায় দাশ, জেলা কৃষকলীগের আহবায়ক এস.এম ইউসুফ আলী এবং দলীয় সমর্থক হিসেবে মো: আজিমুল হক ও অপূর্ব ত্রিপুরাসহ ৮জন মনোনয়নপত্র সংগ্রহ করে জমা দেয়।

এছাড়াও ভাইস চেয়ারম্যান পদে খাগড়াছড়ি জেলা যুবলীগের সহ-সভাপতি মেহেদী হাসান হেলাল, খাগড়াছড়ি সদর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক রুতন চৌধুরী এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে মহিলা শ্রমিকলীগের সভানেত্রী নাসিমা বেগম ও দলের একনিষ্ঠ সমর্থক গিসেবে নিউসা মারমা দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করে তা জমা দিয়েছেন।

খাগড়াছড়িতে উপজেলা পরিষদ নির্বাচনে আ’লীগের মনোনয়ন প্রত্যাশী চেয়ারম্যান প্রার্থীরা।