দুই বন্ধুর প্রাণ কেড়ে নিলো কাঠবোঝাই ট্রাক

বাবাকে ভালবেসে বাবার কাছেই চলে গেলো রিকু

সড়ক দুর্ঘটনায় নিহত শহীদুল ইসলাম রিকু ও হামিদ হাসান মিশকাত।

চট্টগ্রাম : একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ২য় বর্ষের ছাত্র রিকু। বছরখানেক আগে বাবা মারা গেছেন। বাবাকে ভালবাসেন বলেই মাঝে মাঝে প্রাণটা হু হু করে উঠতো। মাঝরাতে জেগে উঠতো, বাবা বাবা বলে চেচিয়ে উঠতো রিকু। হয়তো বারাকে হারানোর ব্যাথা ভুলতে পারছিল না। উপলব্দি করতো এই জগতে মা বাবা অমূল্য সম্পদ। সামাজিক যোগাযোগ মাধ্যমে_এমন স্ট্যাটাস দেয়ার একদিন পর সোমবার (২৮ জানুয়ারি) রাত সাড়ে ৯টায় লোহাগাড়ায় বড় ভাইয়ের জন্য পাত্রী দেখে শহরে ফেরার পথে চন্দনাইশের দেওয়ান হাট এলাকায় মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় ঘটনাস্থলেই মারা যান শহীদুল ইসলাম রিকু (২২)। এসময় গুরুতর আহত হন তার অপর বন্ধু হামিদ হাসান মিশকাত (২৩)। পরে চমেক হাসপাতালে মঙ্গলবার ভোরে মারা যান তিনি। এমন আকস্মিক সড়ক দূর্ঘটনায় নিহতের ঘটনায় দুই পরিবারেই চলছে শোকের মাতম।

আরো পড়ুন : হেফাজত আমিরের চেষ্টায় পাসপোর্ট ফেরত পাচ্ছেন অসুস্থ বাবুনগরী

রিকুর গ্রামের বাড়ি পটিয়ার নয়াহাটে। তবে দুই ভাই আর মায়ের সাথে নগরীর খাতুনগঞ্জের চাক্তাই বাজার এলাকায় বসবাস করতেন রিকু। বাবা মারা যাওয়ার পর বিশ্ববিদ্যালয়ে পড়াশোনার পাশাপাশি বড় ভাইয়ের সাথে খাতুনগঞ্জে বাবার ব্যবসা দেখাশোনা করতেন।

নিহত রিকুর স্বজনরা জানান, বড় ভাইয়ের জন্য পাত্রী দেখে লোহাগাড়া থেকে মোটরসাইকেলযোগে শহরে ফিরছিল ওরা দুই বন্ধু। চন্দনাইশের দেওয়ান হাট এলাকায় রাত সাড়ে ৯টার দিকে একটি কাঠবোঝাই ট্রাক পিছন থেকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই প্রাণ হারান রিকু। আর চমেক হাসপাতালে আজ ভোরে মারা যান মিশকাত।

সড়ক দুর্ঘটনায় নিহত শহীদুল ইসলাম রিকু ও হামিদ হাসান মিশকাত।

রিকুর সহপাঠী আবুল হাসনাত অনিক। তিনি বলেন, আমরা জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ডেফোডিল ইনষ্টিটিউট এর ২য় বর্ষের ছাত্র। রিকু খুব ভালো মনের বন্ধু ছিল। ওর বাবা মারা যাওয়ার পর ক্লাসে একটু কম আসতো। তবে পড়ালেখার প্রতি বেশ আগ্রহ ছিল রিকুর। আর মিশকাত মহসিন কলেজের ছাত্র। তারা দুজনই খুব কাছের বন্ধু ছিলেন।

নিহত রিকুর সহপাঠী আফসানা ইয়াসমিন। তিনি বলেন, খবর পেয়ে আমরা বেশ কয়েকজন সহপাঠী আজ সকালে রিকুর গ্রামের বাড়ি পটিয়ায় গিয়ে দেখি রিকু তার বাবার কবরের পাশেই চির নিন্দ্রায় শায়িত আছেন। পরে সতীর্থ হারানো ব্যাথা নিয়েই ফিরে এলাম কংক্রীটের শহরে_যোগ করেন আফসানা।

রিকুর শেষ স্ট্যাটাস
প্রিয়_বাবা তোমাকে খুব মিস করতেছি। বাবা মা দুনিয়ার এমন এক অমূল্য সম্পদ। যা কখনো আর কিছু দিয়ে পরিমাপ করা যায় না। সন্তানের কোন বিপদ হলে সবার আগে জানে মা বাবা। সন্তানকে সারাজীবন আদর করে বাবা মা। বাবা মার ভালোবাসা কখনো কমেনা, বাড়ে। তাই সময় থাকতে মা বাবাকে ভালোবেসে আগলে রাখুন। আর কেউ থাক না থাক, সারাজীবন, সব সময়, সব বিপদে পাশে থাকবে সেই মা বাবা। মা বাবার পাগল ছেলে। অনেক আপন মানুষ আছে, যাদেরকে আমি কখনো মাফ করবো না।ঘৃণা করি তাদের। সবাই আমার বাবা’র জন্য দোয়া করবেন।

শেয়ার করুন