প্রবাসীকে কুপিয়ে হত্যা : দুই ভাইয়ের মৃত্যুদণ্ড

মৃত্যুদণ্ড

চট্টগ্রাম : জেলার ফটিকছড়িতে আট বছর আগে এক প্রবাসীকে কুপিয়ে হত্যার দায়ে দুই ভাইকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের প্রত্যেককে ৫ লাখ টাকা করে জরিমানা করেন।

বুধবার (৩০ জানুয়ারি) চট্টগ্রাম বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের ভারপ্রাপ্ত বিচারক মো. আব্দুল হালিম এই রায় ঘোষণা করেন।

আরো পড়ুন : শেখ হাসিনাকে হত্যার আইএসআই’র পরিকল্পনা নস্যাৎ

ট্রাইব্যুনালে রাষ্ট্রপক্ষের কৌসুলি জানান, দণ্ড পাওয়া আসামিরা হলেন জাহেদুল আলম ও খোরশেদ আলম। তারা দুই ভাই পলাতক রয়েছেন।

আদালত সূত্রে জানা গেছে, ২০১১ সালের ১১ এপ্রিল ফটিকছড়ি উপজেলার নানুপুর গ্রামে জমি নিয়ে বিরোধ মীমাংসার জন্য দণ্ডিত দুই ভাই তাদের প্রতিবেশী ইউনূসকে বৈঠকে ডাকেন। ইউনূস তার চাচাতো ভাই হাসানকে নিয়ে বৈঠকে যান। এ সময় তাদের একটি ঘরে আটকে দরজা বন্ধ করে এলোপাতাড়ি মারধর ও কুপিয়ে জখম করা হয়। ঘটনাস্থলেই মারা যান ইউনূস। আহত হন হাসান। ওই বছরের ১২ এপ্রিল ইউনূসের স্ত্রী খতিজা আক্তার বাদী হয়ে ফটিকছড়ি থানায় ‍দুই ভাইয়ের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন।

দণ্ডবিধির ৩০২ ধারায় দায়ের হওয়া ওই মামলায় ২০১১ সালের ৫ জুন দু‘জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেয় পুলিশ। ২০১২ সালের ১২ ফেব্রুয়ারি তাদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। ২০১৭ সালে মামলাটি বিচারের জন্য বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালে আসে। বাদী ও আরেক ভুক্তভোগী হাসানসহ ১৩ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত এদিন রায় ঘোষণা করেন।

শেয়ার করুন