দুর্বৃত্তের গুলিতে ইউপিডিএফ কর্মী পবিত্র নিহত

নিহত

রাঙ্গামাটি: লংগদু উপজেলার সদর ইউনিয়নের ইউপিডিএফ কর্মী পবিত্র চাকমা তোষন দুর্বৃত্তের গুলিতে নিহত হয়েছে।

মঙ্গলবার (২৯ জানুয়ারি) দুপুরে ভুই আদাম এলাকার একাদশ নির্বাচনের পর দ্বিতীয় হত্যাকান্ডের ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় সুত্রে জানা গেছে, মঙ্গলবার দুপুরে হত্যাকান্ডের ঘটনা ঘটে। নিহত ইউপিডিএফের কর্মীর নাম পবিত্র চাকমা ওরফে তোষন (৪০)। এ ঘটনার জন্য ইউপিডিএফ জনসংহতি সমিতি ( এমএন লারমা) দায়ী করেছে। তবে এমএন লারমা তা অস্বীকার করেছে।

ইউপিডিএফের তথ্য ও প্রকাশনা বিভাগের প্রধান নিরন চাকমার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে জনসংহতি সমিতির (এমএন লারমা) দায়ী করে দোষীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়েছেন।

আরা পড়ুন: ফাঁশিয়াখালী ইউপি চেয়ারম্যানের পদত্যাগ

লংগদু থানার ভারপ্রাপ্ত কর্মকতা রঞ্জন কুমার সামন্ত ঘটনার সত্যতা স্বীকার করে জানান, পবিত্র চাকমা নামে এক ইউপিডিএফ কর্মীকে দুর্বৃত্তরা গুলি করে হত্যা করেছে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, গত দুপুর দুইটার দিকে ইউপিডিএফ কর্মী পবিত্র চাকমা সাংগঠনিক কাজে উপজেলার ভূইয়োছড়ায় (ডানে লংগদু) যান। এসময় ১০ থেকে ১২ জনের একদল দুর্বৃত্ত তার উপর অতর্কিতে গুলি চালায় হয়। এতে ঘটনাস্থলে পবিত্র চাকমা নিহত হন। নিহত পবিত্র চাকমা পার্শ্ববর্তী গ্রাম হেমরঞ্জন পাড়ার শান্তি প্রিয় চাকমার ছেলে। পুলিশ ঘটনাস্থল থেকে পবিত্র চাকমার লাশ উদ্ধার করে।

তবে সংস্কারবাদী জনসংহতি সমিতির সহ-সাধারন সম্পাদক প্রশান্ত চাকমা এ ঘটনায় তার সংগঠন জড়িত নয় দাবী করে জানান ইউপিডিএফের অভ্যন্তরীন কোন্দলের কারণে এ হত্যাকান্ডের ঘটনা ঘটেছে।