চট্টগ্রামে দুই দিনব্যাপী হেফাজতের মহাসম্মেলন জমিয়তুল ফালাহ ময়দানে

চট্টগ্রামে দুই দিনব্যাপী হেফাজতের মহাসম্মেলন জমিয়তুল ফালাহ ময়দানে

চট্টগ্রাম : হেফাজতে ইসলাম বাংলাদেশের উদ্যোগে এবং শায়খুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফির আহবানে আগামী ২৮ ফেব্রুয়ারি ও ১লা মার্চ (বৃহস্পতি ও জুমাবার) দুই দিনব্যাপী চট্টগ্রাম জমিয়তুল ফালাহ ময়দানে ইসলামি মহাসম্মেলন অনুষ্ঠিত হবে।

আরো পড়ুন : শিবপুরের কারারচরে যাত্রীবাহী বাস খাদে, হতাহত ১১

মঙ্গলবার (২৯ জানুয়ারি) বাদে মাগরিব হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় কার্যালয়ে আমীরে হেফাজত শায়খুল ইসলাম আল্লামা শাহ্ আহমদ শফী দা.বা. এর সভাপতিত্বে অনুষ্ঠিত এক জরুরি বৈঠকে হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয়। নির্ধারিত তারিখে হেফাজতের দু’দিন ব্যাপী ইসলামি মহাসম্মেলন সফল করতে হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা জোনাইদ বাবুনগরীকে আহবায়ক, মাওলানা সলিমুল্লাহকে সদস্য সচিব ও মাওলানা মঈনুদ্দিন রুহীকে যুগ্ম সচিব করে চট্টগ্রাম মহানগর, উত্তর জেলা ও দক্ষিণ জেলার নেতৃবৃন্দের সমন্বয়ে একটি সম্মেলন বাস্তবায়ন কমিটি গঠন করা হয়।

গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে হেফাজতে ইসলাম বাংলাদেশ এর কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা মঈনুদ্দিন রুহী এ তথ্য জানান।

বৈঠকে রাজধানী ঢাকার শাহবাগস্থ বারডেম হাসপাতালে চিকিৎসাধীন হেফাজত মহাসচিব আল্লামা জোনাইদ বাবুনগরীর সার্বিক দেখবাল ও উন্নত চিকিৎসার জন্য দেশের বাইরে নিয়ে যাওয়া ইত্যাদি সংক্রান্ত বিষয়ে হেফাজতের পক্ষ থেকে একটি কমিটি গঠন করা হয়।

আল্লামা শফি বলেন, অনেকে বলে হেফাজতে শেষ হয়ে গেছে, হেফাজত মাঠে নামছে না কেন? আমি তাদেরকে বলবো, হেফাজতে ইসলাম বাংলাদেশ শেষ হয়নি বরং আগের চেয়ে আরো শক্তিশালী হয়েছে। আমারা এদেশে ইসলাম ও মুসলমানদের পক্ষে নাস্তিকদের বিরুদ্ধে আন্দোলন করেছি, ইনশাআল্লাহ ভবিষ্যতেও করবো। এদেশে যতদিন নাস্তিক থাকবে ততদিন হেফাজতও থাকবে ইনশাআল্লাহ।

আমীরে হেফাজত আরো বলেন, অনেকে আমাদেরকে অমুক দল তমুক দলের হয়ে গেছি বলে মিথ্যাচার করে, আমি তাদের বলবো আমরা কোন দলের না, আমাদের কাছে সব দলের লোকজন আসে, সবার সাথে আমাদের ভালো সম্পর্ক আছে।

তিনি বলেন, হেফাজত একটি অরাজনৈতিক সংগঠন, ঈমান আকিদা রক্ষার সংগঠন। সকল মুসলমানদের ঐক্যবদ্ধ প্ল্যাট ফরম, এখানে সব দলের লোক আছে। সবাই হেফাজত করে। আমরা রাজনীতি করিনা, আমরা দেশের পক্ষে, ইসলামের পক্ষে, দেশের মানুষের পক্ষে কথা বলি সংগ্রাম করি, যা আমাদের নৈতিক দায়িত্ব।

আমিরে হেফাজত বলেন, আমাদের প্রতি বৎসরের ন্যায় এবৎসরেও সফলতার সাথে ইসলামি মহাসম্মেলন সফল করতে হবে। তিনি সবাইকে যার যার অবস্থান থেকে মহাসম্মেলন বাস্তবায়নের জন্য কাজ করে যেতে আহবান জানান।

বৈঠকে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় যুগ্ন মহাসচিব, আল্লামা লোকমান হাকিম, মুফতি জসিম উদ্দিন, মাওলানা আইয়ুব বাবুনগরী, মাওলানা সলিমুল্লাহ, মাওলানা মঈনুদ্দিন রুহী, মাওলানা নুরুল ইসলাম জদীদ, সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, অর্থ সম্পাদক মাওলানা হাজী মোজাম্মেল হক, কেন্দ্রীয় প্রচার সম্পাদক মাওলানা আনাস মাদানী, মাওলানা শফিউল আলম, মাওলানা ফয়সাল তাজ মহানগর প্রচার সম্পাদক মাওলানা আ.ন.ম আহমদ উল্লাহ প্রমুখ।

বৈঠকে আল্লামা জোনায়েদ বাবুনগরীর পাসপোর্ট ফেরত দেওয়ায় সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং অসুস্থ হেফাজত মহাসচিব আল্লামা জোনাইদ বাবুনগরীসহ সকলের জন্য মহান আল্লাহর দরবারে দোয়া করেন বৈঠকে উপস্থিত আমীরে হেফাজতসহ হেফাজত নেতৃবৃন্দ।

শেয়ার করুন