আত্মহত্যা বলে চালানোর চেষ্টা
চমেক হাসপাতালে স্ত্রীর লাশ রেখে পালিয়ে গেলো স্বামী

নিহত শারমিন। ফাইল ছবি

চট্টগ্রাম : অসুস্থ স্ত্রীকে নিজের কাধে করেই ৫ম তলার বাসা থেকে নামিয়ে আনলেন। এরপর সিএনজিযোগে চমেক হাসপাতালে নিয়ে এসে বললেন তার স্ত্রী আত্মহত্যার চেষ্টা করেছে। এর মধ্যেই শ্বশুড় বাড়িতে স্ত্রীর অসুস্থতার খবরটি পৌঁছে দেন। খবর পেয়ে মেয়ের বাবা চমেক হাসপাতালে ছুটে এসে দেখেন মেয়ের নিথর দেহ পরে আছে লাশ রাখার ঘরে। ততক্ষণে চমেক হাসপাতাল থেকে সটকে পরেন মো. আরিফ (২৬) নামের ওই চতুর স্বামী।

বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) দুপুরের দিকে চান্দগাঁও থানার মৌলভী পুকুর পাড় এলাকায় আসহাব ম্যানসন নামের একটি ভবনের পাঁচতলায় এ ঘটনা ঘটে। তবে বিষয়টি জানাজানি হয় সন্ধ্যার দিকে। শুক্রবার বিকেলে ময়নাতদন্তশেষে পরিবারের কাছে নিহত শারমিনের লাশ হস্তান্তর করেছে পুলিশ।

আরো পড়ুন : হালিশহরে দুই যুবকের ঝগড়ায় গুলিবিদ্ধ শিশু

নিহত শারমিন আক্তার (২৩) হাটহাজারী থানাধীন ছিন্নমূল বেতুয়া এলাকার লোকমানের খামারের পাশের বাড়ির আবু তাহেরের মেয়ে। তার স্বামী প্রবাস ফেরত মো. আরিফ (২৬)। সাতকানিয়ার দক্ষিণ কাঞ্চনা এলাকার আলী আহমদের ছেলে। বছর ছয় আগে তাদের বিয়ে হয়। ওই দম্পতির কোন সন্তান ছিল না।

খবর পেয়ে রাত সাড়ে ৯টায় ঘটনাস্থল পরিদর্শন করেছেন চান্দগাঁও থানা পুলিশের উপপরিদর্শক জাফর আহমদ। বিষয়টি নিশ্চিত করে তিনি বলেন, আমি ঘটনাস্থল পরিদর্শন করি। চমেক হাসপাতালের চিকিৎসকের সাথে কথা বলেছি। চিকিৎসক বলছেন হ্যাংগিং। তবে ময়নাতদন্ত প্রতিবেদন হাতে না পেয়ে কিছুই বলা যাচ্ছে না। এছাড়া ভবনের মালিকের সাথে কথা বলেছি। তিনি জানিয়েছেন, বৃহস্পতিবার দুপুরের দিকে অসুস্থতার কথা বলে স্বামী আরিফ কাধে করে স্ত্রীকে নিচে নিয়ে সিএনজিযোগে চমেক হাসপাতালে নিয়ে গেছে। সন্ধ্যার দিকে মেয়ের বাবার কাছে খবর পান মেয়েটি মৃত। তবে ওই বসত ঘরের জানালার সাথে একটি ওড়নার কাটা অংশ দেখতে পেয়েছেন। ওইসব আলামতের কিছু ছবি সংগ্রহ করেছেন দাবী করে ওই কর্মকর্তা বলেন, আপাতত একটি অপমৃত্যু মামলা রুজু করা হয়েছে। ময়নাতদন্ত প্রতিবেদন পাওয়ার পর পরবর্তী আইনগত পদক্ষেপ গ্রহণ করবে পুলিশ।

প্রায় একই ধরনের বর্ণনা দিয়েছেন ভবনের মালিক (জমিদার) আসহাব উদ্দিন। তিনি বলেন, ওই দম্পতি আমাদের পুরনো ভাড়াটিয়া। ওই হিসেবে মাস দুয়েক আগে আবারো শারমিন আমাদের কাছে ঘর ভাড়া চাইলে আমি ৫ম তলায় একটি রুম ভাড়া দেই। সেখানে মেয়েটি একাই থাকত। তবে মাস খানেক আগে তার স্বামীও বিদেশ থেকে আসলে তারা একসাথে বসবাস করছে। তাদের মধ্যে ঝগড়া বিবাদ তেমন চোখে পরেনি। বললেন আসহাব।

শুক্রবার পৌণে ১২টার দিকে চমেক হাসপাতালের মর্গের সামনে কথা হয় নিহত শারমিনের বাবার সাথে। তিনি বলেন, বছর ছয় আগে তাদের বিয়ে হয়। স্বামী স্ত্রী মিলে চান্দগাঁও এলাকার আসহাব সাহেবের বাড়িতে থেকে পোশাক শ্রমিক হিসেবে কাজ করত। স্বামী বিদেশ চলে গেলে বাসা ছেড়ে শ্বশুড় বাড়িতে চলে যায় শারমিন। শ্বশুড়-শ্বাশুড়ির সাথে বনিবনা না হলে মাস দুই আগে চান্দগাঁও এলাকায় আসহাব ভবনের ৫ম তলায় ভাড়া বাসায় উঠেন শারমিন। এর কিছুদিন পর স্বামী আরিফ বিদেশ থেকে দেশে আসলে তারা একসাথে বসবাস করেন। বৃহস্পতিবার দুপুরের পর মেয়ের জামাইর ফোন পেয়ে হাসপাতালে এসে দেখি আমার মেয়েটা আর দুনিয়ায় নাই। ওর নিথর দেহ পরে আছে লাশঘরে। জামাইও লাপাত্তা। মোবাইল ফোনও বন্ধ_বুক চাপড়িয়ে বলছিলেন তাহের।

নিহত শারমিনের বাবার দাবী, তার মেয়েকে হত্যার পর লাশ হাসপাতালে রেখে পালিয়ে গেছে তার স্বামী। তিনি বলেন, জানালার গ্রিলের সাথে মানুষ আত্মহত্যা করতে পারে। আর আমার মেয়ে আত্মহত্যা করেই থাকলে, ঘটনাস্থলে পাশ্ববর্তীদের ডাকল না কেন? ভবনের মালিককে জানাল না কেন? পুলিশে খবর দিল না কেন? অসুস্থতার কথা বলে কাধে করে নিচে নামিয়ে হাসপাতালে নেয়ার পর লাশ রেখে পালিয়ে গেলো কেন? আমার মেয়ের চাকুরির টাকায় ওই আরিফ বিদেশে গেছে। টাকা রোজগার করছে। বিদেশ থেকে এসে আমার মেয়েকে লাশ করে দিল। আমি এই হত্যাকন্ডের বিচার চাই।

শেয়ার করুন