সংবাদ সম্মেলন
সেনাবাহিনী ও সাংসদের বিরুদ্ধে অপপ্রচার, তথ্য প্রযুক্তি আইনে মামলা

আওয়ামীলীগের সংবাদ সম্মেলন

খাগড়াছড়িতে বাংলাদেশ সেনাবাহিনী ও স্থানীয় সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরাকে জড়িয়ে স্থানীয় একটি অনলাইন পোর্টালে প্রকাশিত সংবাদের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগ।

বুধবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে শহরের কদমতলীস্থ জেলা আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

সংবাদ সম্মেলনে জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা রণ বিক্রম ত্রিপুরা লিখিত বক্তব্যে বলেন, বাংলাদেশ সেনাবাহিনী ও আওয়ামী লীগের ভাবমূর্তি ক্ষুণ্ণ করতে প্রসীত বিকাশ খীসা সমর্থিত ‘ইউপিডিএফ’ নানা অপপ্রচার চালাচ্ছে। ইউপিডিএফ’র নিজস্ব অনলাইন পোর্টাল সিএইচটি নিউজ ডটকমে গত ৫ ফেব্রুয়ারী কুজেন্দ্র লাল ত্রিপুরার উদ্ধৃতি ব্যবহার করে “আর্মিরাই জুম্ম রাজাকারদের ব্যবহার করছে : কুজেন্দ্র লাল ত্রিপুরা” শিরোনামে সংবাদ প্রচার করে। সংবাদে ব্যবহৃত তথ্য মিথ্যা ও ভিত্তিহীন। সেনাবাহিনী ও সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরার ভাবমূর্তি ক্ষুণ্ণ করতে ভিত্তিহীন ও মনগড়াভাবে সংবাদ প্রকাশ করে উস্কানী ছড়ানোর দায়ে আইনগত ব্যবস্থা গ্রহণে স্বরাষ্ট্রমন্ত্রি ও তথ্যমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন নেতাকর্মীরা।

আওয়ামী লীগের অভিযোগ, ইউপিডিএফ বাংলাদেশের জাতীয় দিবস উদযাপনে বিরোধীতা, পার্বত্য চট্টগ্রাম চুক্তির
বিরোধীতা এবং রাষ্ট্র বিরোধী ভূমিকা পালন করাসহ নানা ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। এছাড়া পাহাড়ে লাগামহীনভাবে হত্যা, গুম, অপহরণ ও চাঁদাবাজি করে পাহাড়ের মানুষকে অস্থিতিশীল করে তুলেছে। তাদের নিজস্ব অনলাইন নিউজ পোর্টাল “সিএইচটি নিউজ ডট কম” দেশ বিরোধী ও বাংলাদেশ সেনাবাহিনীকে নিয়ে অপপ্রচার চালিয়ে দাঙ্গা সৃষ্টির পায়তারায় লিপ্ত রয়েছে।

রাষ্ট্র বিরোধী ও ষড়যন্ত্রকারী উল্লে­খ করে ইউপিডিএফকে নিষিদ্ধের দাবী জানান আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

এসময় খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কল্যাণ মিত্র বড়ুয়া, যুগ্ম সম্পাদক মংক্যচিং চৌধুরী, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মংসুইপ্রু চৌধুরী অপু, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার রইস উদ্দিনসহ দলের সিনিয়র নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

এদিকে এ ঘটনায় তথ্য প্রযুক্তি আইনের ২৯,৩১ ধারায় সদর থানায় একটি মামলা দায়ের হয়েছে।

খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদাত হোসেন টিটো জানান, খাগড়াছড়ি জেলা যুবলীগের সভাপতি যতন কুমার ত্রিপুরা বাদী হয়ে এ মামলাটি দায়ের করে। মামলা নং ০২, তারিখ: ০৬/০২/২০১৯।

অপরদিকে, এঘটনায় খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরার সহকারী একান্ত সচিব খগেন্দ্র ত্রিপরা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।