চসিক মেয়রের পক্ষে প্রতিবন্ধীদের মাঝে কম্বল বিতরণ

চসিক মেয়রের পক্ষে প্রতিবন্ধীদের মাঝে কম্বল বিতরণ

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়রের পক্ষে প্রতিবন্ধীদের মাঝে কম্বল বিতরণ করেছে পাথরঘাটা ওয়ার্ড কাউন্সিলর এবং বেসরকারী উন্নয়ন সংস্থা যুগান্তর সমাজ উন্নয়ন সংস্থা (জেএসইউএস)।

বুধবার (১৩ ফেব্রুয়ারি) নগরীর নিমন্ত্রণ কমিউনিটি সেন্টারে প্রতিবন্ধিতা বিষয়ক পিএইচআরপিবিডি প্রকল্পের ৫০
জন প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে কম্বল বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৩৪নং পাথরঘাটা ওয়ার্ডের সম্মানিত কাউন্সিলর জনাব আলহাজ মোহাম্মদ ইসমাইল বালি। স্থানীয় আওয়ামীলীগ নেতা পুলক খাস্তগীর, মোহাম্মদ হোসেন, পিএইচআরপিবিডি প্রকল্পের সিডিআরপি কল্লোল কান্তি দাশ, সিএম মো: রুবেল, এপেক্স বডির সভাপতি মোস্তাকিমুর রহমান প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে আলহাজ মোহাম্মদ ইসমাইল বালি বলেন, মেয়র মহোদয়ের নির্দেশে ও সার্বিক সহযোগিতায় আজ প্রতিবন্ধীদের মাঝে এ কম্বল বিতরণ করা হচ্ছে। প্রতিবন্ধী ব্যক্তিদের জীবনমান উন্নয়ন ও সার্বিক উন্নতির জন্য বর্তমান সরকার ও চসিক একযোগে কাজ করে যাচ্ছে।

৩৪নং ওয়ার্ডে কারিগরি শিক্ষার প্রসারে টেকনিক্যাল সেন্টার প্রতিষ্ঠার উদ্যোগ করা হয়েছে। যেখানে প্রতিবন্ধী ব্যক্তিদের ভর্তি ও সেবা গ্রহণের জন্য অগ্রাধিকার দেওয়া হবে। যাতে করে প্রতিবন্ধী ব্যক্তিরা স্বনির্ভর হয়ে দেশ ও জাতির উন্নয়নে অবদান রাখতে পারে।” ৩৪নং ওয়ার্ডে প্রতিবন্ধী ব্যক্তিদের উন্নয়নে সার্বিক সহযোগিতা প্রদান করবেন বলে তিনি তার বক্তব্যে আশ^াস প্রদান করেন।

জেএসইউএস-এর সিডিআরপি কল্লোল কান্তি দাশ বলেন, “সিডিডি ও সিবিএম-এর সহযোগিতায় বিগত ২০১০ সাল থেকে “প্রমোশন অব হিউম্যান রাইট্ধসঢ়;স অব পারসনস উইথ ডিজএ্যাবিলিটিস ইন বাংলাদেশ (পিএইচআরপিবিডি)” প্রকল্পটি চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ৩৩ নং পাথরঘাটা ও ৩৪ নং ফিরিঙ্গীবাজার ওয়ার্ডে প্রতিবন্ধিতা বিষয়ে সচেতনতাবৃদ্ধি, প্রতিবন্ধী ব্যক্তিদের অধিকার প্রতিষ্ঠা, স্বসহায়ক দল গঠন, গুরুতর মানসিক সমস্যাগ্রস্থ ব্যক্তিদের চিহ্নিতকরণ এবং ঔষধ প্রদানসহ নানামূখী কার্যক্রম বাস্তবায়ন করে যাচ্ছে। প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে কম্বল বিতরণের জন্য মাননীয় মেয়র মহোদয়কে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি।

আশা করি ভবিষ্যতেও প্রতিবন্ধী ব্যক্তিদের উন্নয়নে মহোদয়ের সহেযাগিতা অব্যাহত থাকবে।”

শেয়ার করুন