কুষ্টিয়ায় ‘বন্দুকযুদ্ধে’ ২ ডাকাত নিহত

কুষ্টিয়া

কুষ্টিয়া: দৌলতপুর উপজেলায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মুফাজ্জেল হোসেন ওরফে মুফা (৪২) ও মহাবুল (৪০) নামে দুই যুবক নিহত হয়েছেন।

মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) রাত পৌনে ৪টার দিকে উপজেলার ডাংমড়কা-আদাবাড়িয়া সড়কের কাটাদহ মাঠে এ ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে।

নিহত মুফাজ্জেল হোসেন ওরফে মুফা গড়ুড়া গ্রামের মছের উদ্দিনের ছেলে এবং মহাবুল কৈপাল গ্রামের আবদুল রহিমের ছেলে।

পুলিশের দাবি, নিহতরা ডাকাত দলের সদস্য। তাদের বিরুদ্ধে দৌলতপুর থানায় ডাকাতি ও ছিনতাইসহ বিভিন্ন অপরাধের একাধিক মামলা রয়েছে।

দৌলতপুর থানার ওসি মো. নজরুল ইসলাম জানান, উপজেলার ডাংমড়কা-আদাবাড়িয়া সড়কের কাটাদহ মাঠের মধ্যে দুদল ডাকাত অভ্যন্তরীণ কোন্দলে নিজেদের মধ্যে গোলগুলিতে লিপ্ত হয়েছে এমন গোপন খবর আসে। এর ভিত্তিতে পুলিশের টহল দল ঘটনাস্থলে অভিযান চালায়।

পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাত দল তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এ সময় নিজেদের রক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালালে ‘বন্দুকযুদ্ধের’ একপর্যায়ে ডাকাতরা পালিয়ে যায়। পুলিশ ঘটনাস্থল থেকে দুটি এলজি গান, চার রাউন্ড গুলি ও একটি রামদা উদ্ধার করেছে। এ ঘটনায় দৌলতপুর থানার এসআই আসাদুল ও কনস্টেবল জিয়া আহত হয়েছেন।

পরে ঘটনাস্থল থেকে দুই ডাকাতকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে দৌলতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে দায়িত্বরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

‘বন্দুকযুদ্ধে’ নিহত ডাকাতদের বিরুদ্ধে দৌলতপুর থানায় ডাকাতি ও ছিনতাইসহ বিভিন্ন অপরাধের একাধিক মামলা রয়েছে।

নিহতদের সুরতহাল শেষে ময়নাতদন্তের জন্য কুষ্টিয়া জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে বলে জানান ওসি।

শেয়ার করুন