কালীগঞ্জে মাছ ব্যবসায়ীকে পিটিয়ে হত্যা, বিক্ষোভ এলাকাবাসীর

বিক্ষোভ এলাকাবাসীর

গাজীপুর: কালীগঞ্জে তুচ্ছ ঘটনায় এক মাছ ব্যবসায়ী প্রহলাদ চন্দ্র বর্মণকে (৫৫) পিটিয়ে হত্যা করা হয়েছে। এ ঘটনায় নিহতের ছেলে গোবিন্দ বর্মন (১৮) তার স্ত্রী শ্রীমতি রানী বর্মন ও মেয়ে শিমা রানী আহত হয়েছে।

মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) রাতে পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের মূলগাঁও (জেলেপাড়) এলাকায় এ ঘটনা ঘটেছে।

নিহত প্রহলাদ চন্দ্র বর্মণ স্থানীয় মৃত মদন চন্দ্র বর্মণের ছেলে। তিনি পার্শ্ববর্তী পলাশ উপজেলার ঘোড়াশাল বাজারে মাছের ব্যবসা করতেন।

হত্যাকারীদের গ্রেফতার ও বিচারের দাবিতে গত বুধবার (২০ ফেব্রুয়ারি) মানববন্ধন ও বিক্ষোভ করেছে স্থানীয় লোকজন।
নিহতের ছেলে গোবিন্দ চন্দ্র বর্মণ বাদী হয়ে শুক্কুর, ফয়সাল, ফজলুল হক (গুজা) তিনজনকে আসামি করে কালীগঞ্জ থানায় হত্যা মামলা {নং- ২৩(২)১৯} করেছেন।

পুলিশ প্রধান আসামি রিকশাচালক শুক্কুর আলীকে গ্রেফতার করে আদালতে পাঠিয়েছে। এদিকে প্রহলাদের হত্যাকারীদের বিচার দাবিতে মূলগাঁও জেলেপাড়া এলাকা ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের সামনে গত বুধবার সকালে বিক্ষোভ মিছিল করে বর্মণ পরিবারের সদস্যরা।

এ সময় বক্তব্য রাখেন- সজল বর্মণ, কৃষ্ণ ওরুফে নান্টু বর্মণ, সুকেন, দীলিপ, মানিক, সুকুমার, ফালু, অনিল, অপু, রতন প্রমুখ।

কালীগঞ্জ থানার ওসি আবু বকর মিয়া জানান, ওই মামলার প্রধান আসামিকে গ্রেফতার করে আদালতে পাঠানো হয়েছে। অন্যরা পলাতক।

স্থানীয় ও পরিবারের সূত্রে জানা যায়, মূলগাঁও গ্রামের জেলেপাড়া এলাকার প্রহলাদ চন্দ্র বর্মনের ছেলে গোবিন্দ চন্দ্র বর্মণ রিক্সা চালক শুক্কুরের নিকট দুষ্টমির ছলে ৫ টাকা চায়। এতে শুক্কুর রেগে গিয়ে গোবিন্দকে কিল-ঘুষি মারতে থাকে। এ দৃশ্য গোবিন্দর বাবা প্রহলাদ দেখে তার ছেলেকে বাঁচাতে এগিয়ে গিয়ে শুক্কুরকে চরথাপ্পড় মেরে ছেলেকে নিয়ে বাড়িতে চলে আসে। পরে শুক্কুর তার পরিচিত কয়েকজনকে নিয়ে গোবিন্দর বাড়িতে গিয়ে তাকে খুঁজতে থাকে। গোবিন্দর বাবা প্রহলাদ ঘর থেকে বের হলে তাকে কিল-ঘুষি মারতে থাকে শুক্কুর ও তার সহযোগীরা। প্রহলাদকে বাঁচাতে তার স্ত্রী শ্রীমতি রানী ও মেয়ে শিমা রানী এগিয়ে আসলে তাদের উপর প্রতিপক্ষরা লাঠি-সোটা দিয়ে উপর্যুপুরি আঘাত করলে সে মাটিতে লুটিয়ে পড়ে।

পরে এলাকাবাসীর সহযোগিতায় তার পরিবারের লোকজন তাকে উদ্ধার করে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।