চুয়েটে সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং বিষয়ক কর্মশালা
“প্রকৌশলীদের দক্ষতা বাড়াতে একাডেমি-ইন্ডাস্ট্রির সংযোগ স্থাপন জরুরি”

সনদপত্র বিতরণ করছেন সিএসই বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড.মোহাম্মদ সামসুল আরেফীন।

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) শিল্পক্ষেত্রে সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং এর চর্চা বিষয়ক ‘সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং প্র্যাকটিস ইন ইন্ডাস্ট্রিজ’ শীর্ষক দিনব্যাপী সেমিনার ও কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৩ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের পুরকৌশল বিভাগের সেমিনার কক্ষে আয়োজিত কর্মশালায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন তথ্যপ্রযুক্তি শিল্প প্রতিষ্ঠান সিস্টেমস সলিউশনস এন্ড ডেভেলপমেন্ট টেকনোলোজিস লিমিটেড (এসএসডি-টেক)-এর চীফ টেকনিক্যাল অফিসার মুহাম্মদ ইফতেখার উদ্দিন চৌধুরী।

সেমিনার ও কর্মশালার আয়োজন করে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগ।

এতে বিভিন্ন পেশাজীবী প্রতিষ্ঠানের প্রকৌশলী এবং চুয়েটের সিএসই বিভাগের সমাপনী বর্ষের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। পরে দিনব্যাপী কর্মশালায় অংশগ্রহণকারীদের মাঝে সনদপত্র বিতরণ করেন সিএসই বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মোহাম্মদ সামসুল আরেফীন।

অনুষ্ঠানটির সমন্বয়ক ছিলেন সিএসই বিভাগের সহকারী অধ্যাপক মীর মু. সাক্বী কাওসার। এ সময় এসএসডি-টেক এর ম্যানেজার প্রকৌশলী আহসান হাবিব এবং সিনিয়র প্রকৌশলী রাহাত হোসাইন সামিত উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন মির্জা মাইশা মালিহা।

কর্মশালায় বক্তারা বলেন, মানসম্মত ও দক্ষ প্রকৌশলী গড়তে ইন্ডাস্ট্রি-একাডেমির মধ্যে একটি কার্যকর সংযোগ স্থাপন করা জরুরি ভূমিকা রাখে। এছাড়া কর্মশালায় যে সকল ধাপ অনুসরণ করে একটি সফটওয়্যার প্রোডাক্ট তৈরী করতে হয় তা বিস্তারিত উপস্থাপন করা হয়। টেলিকম সেক্টরের বর্তমান সফটওয়্যার সার্ভিস বিষয়ক বাস্তব ধারণাও প্রদান করা হয়।

শেয়ার করুন