ওয়েবসাইট হ্যাকার গ্রুপের ২ সদস্য গ্রেফতার

ওয়েবসাইট হ্যাকার গ্রুপের সদস্য গ্রেফতার

বগুড়া সাইবার ক্রাইম পুলিশ গোপালগঞ্জ ও চাঁদপুরে অভিযান চালিয়ে দুই ওয়েবসাইট হ্যাকারকে গ্রেফতার করেছে।

শনিবার (২৩ ফেব্রুয়ারি) বগুড়ার পুলিশ সুপার (এসপি) আলী আশরাফ ভুইয়া নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলন করে জানান, বৃহস্পতিবার (২১ ফেব্রুয়ারি) রাতে গোপালগঞ্জ ও শুক্রবার (২২ ফেব্রুয়ারি) ভোরে চাঁদপুরে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

গ্রেফতাররা হলেন বশির উল্লা সরদার (২১) ও আজাহার উদ্দিন আবির (১৯)। আজাহার উদ্দিন আবির চাঁদপুরের নলুয়া এলাকার কাজী নিজাম উদ্দিনের ছেলে।

এসপি আলী আশরাফ ভুইঞা বলেন, বগুড়া সাইবার পুলিশ গত ২/৩ মাস ধরে ’ব্ল্যাক ওয়েব’ ও ‘ফবীমক্সর’ নামে ওয়েবসাইট হ্যাকারকারী দুটি গ্রুপের সদস্যদের নজরদারিতে রাখছিল। এর ধারাবাহিকতায় ২১ ফেব্রুয়ারি রাতে গোপালগঞ্জ সদরের চন্দ্রদিঘলিয়ায় একটি ছাত্রাবাসে অভিযান চালিয়ে প্রথমে বশির উল্লা সরদারকে গ্রেফতার করা হয়। বশিরের দেওয়া তথ্যমতে চাঁদপুরে অভিযান চালিয়ে আরেক গ্রুপের সদস্য আবিরকে গ্রেফতার করা হয়।”

এ সময় সাইট হ্যাকারের কম্পিউটার, সিপিইউ, মোবাইলসহ নানা যন্ত্রপাতি উদ্ধার করা হয়েছে বলেও এসপি জানান।

এসপি আরও জানান, গ্রেফতারদের বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে দুটি মামলা দায়ের করা হয়েছে। তাদেরকে আাদালতে হাজির করে ৪/৫ দিনের রিমান্ড চাওয়া হবে।

সংবাদ সম্মেলনে সদ্য পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার আরিফুর রহমান মন্ডল, মকবুল হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তীসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন