পিআইবির মহাপরিচালক শাহ আলমগীর আর নেই

পিআইবির মহাপরিচালক মো. শাহ আলমগীর। ফাইল ছবি

প্রেস ইনস্টিটিউট বাংলাদেশের (পিআইবি) মহাপরিচালক ও সিনিয়র সাংবাদিক মো. শাহ আলমগীর আর নেই। বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) সকাল ১০টার দিকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) তিনি মারা যান (ইন্না লিল্লালি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।

শাহ আলমগীরের শ্যালিকা ও নাগরিক টেলিভিশনের প্রধান প্রতিবেদক শাহনাজ শারমিন বিষয়টি নিশ্চিত করে বলেন, শাহ আলমগীর ডায়াবেটিসসহ বিভিন্নি শারীরিক জটিলতায় ভুগছিলেন।

রাজধানীর পূর্ব গোড়ান মসজিদে বাদ যোজর শাহ আলমগীরের প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। এর পর দুপুর আড়াইটায় পিআইবিতে ‍দ্বিতীয়, বিকাল ৩টায় জাতীয় প্রেসক্লাবে তৃতীয় ও বিকাল সাড়ে ৪টায় উত্তরা ১১ নম্বর সেক্টরের বায়তুল নূর মসজিদে তার চতুর্থ নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। বিকেল ৫টায় উত্তরার ১২ নম্বরের কবরস্থানে তাকে দাফন করা হবে।

গত ২১ ফেব্রুয়ারি রাতে অসুস্থ হয়ে সিএমএইচে ভর্তি হন পিআইবির মহাপরিচালক মো. শাহ আলমগীর। পরদিন তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়। সেখানে তার চিকিৎসার জন্য ছয় সদস্যের একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়।

ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন শাহ আলমগীর। ২০১৩ সালের ৭ জুলাই তিনি পিআইবির মহাপরিচালক হিসেবে যোগ দেন। সরকার ২০১৮ সালের জুলাই মাসে তার চাকরির মেয়াদ আরো এক বছর বৃদ্ধি করে।

শেয়ার করুন