প্রণব মুখার্জির সাথে ন্যাপের সৌজন্য স্বাক্ষাৎ

রাষ্ট্রপতি প্রণব মুখার্জির সাথে সৌজন্য স্বাক্ষাতে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি।

উপমহাদেশের প্রবীণ রাজনীতিবিদ ও ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জির সাথে সৌজন্য স্বাক্ষাত করেছেন বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি।

এসময় তিনি ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি ভারতের সর্বোচ্চ নাগরিক সম্মান ‘ভারতরত্ন’ পাওয়ায় বাংলাদেশের জনগন ও দলের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

ভারতে ব্যক্তিগত সফরকালে বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) নয়াদিল্লীস্থ ১০ রাজাজি মার্গস্থ সাবেক এই রাষ্ট্রপতির বাসভবনে সৌজন্য স্বাক্ষাত অনুষ্ঠিত হয়।

এসময় তাদের দুই জনের মধ্যে হৃদ্ব্যতাপূর্ণ পরিবেশে উপমহাদেশের প্রখ্যাত রাজনীতিক মজলুম জননেতা মওলানা ভাসানী, মশিউর রহমান যাদু মিয়াকে নিয়ে নানা স্মৃতিচারণ এবং উপমহাদেশ ও বাংলাদেশের রাজনীতি, দুই দেশের মধ্যে সম্পর্ক নিয়ে মতবিনিময় অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি ভারতের সর্বোচ্চ নাগরিক সম্মান ‘ভারতরত্ন’ পাওয়ায় অভিনন্দন জানিয়ে বলেন, এই অহংকার সমগ্র বাঙালির। ভারতের প্রথম বাঙালি এই সাবেক রাষ্ট্রপতি ভারত ও বাংলাদেশের সম্পর্ক উন্নয়নে অত্যন্ত গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন তা দুই দেশের জনগণই শ্রদ্ধার সাথে স্মরণ রাখবে।

শেয়ার করুন