১১ দফা দাবীতে আমিন জুট মিল শ্রমিকদের সমাবেশ

আমিন জুট মিল শ্রমিকদের সমাবেশ

জাতীয় মজুরী কমিশন-২০১৫ কার্যকর করে পাটকল শ্রমিক লীগের ১১ দফা বাস্তবায়নের দাবীতে শ্রমিক সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে আমিন জুট মিলস্ শ্রমিক কর্মচারী ইউনিয়ন।

সোমবার (৪ মার্চ) সকালে আমিন জুট মিল প্রাঙ্গনে এ শ্রমিক সমাবেশ অনুষ্ঠিত হয়।

আরো পড়ুন : নাইক্ষ্যংছড়ির হামিদা চৌধুরী বহিস্কার

সভাপতির বক্তব্যে আমিন জুট মিলস্ শ্রমিক কর্মচারী ইউনিয়ন (সিবিএ) সভাপতি মো. আরিফুর রহমান সরকারের প্রতি ১১ দফা দাবী ঘোষণা করেন এবং ৬ দিনের আন্দোলন কর্মসূচি ঘোষণা করে তিনি রাজপথে লাল পতাকা মিছিলসহ ২ দফায় ২৪ ঘন্টা ও ৪৮ ঘন্টা ধর্মঘটের ডাক দেন।

তিনি আরো বলেন, আগামী ২৪ মার্চ তারিখের মধ্যে দাবী আদায় না হলে কঠোর থেকে কঠোর আন্দোলন ঘোষণা করা হবে। মজুরি কমিশন বাস্তবায়ন না হওয়ার জন্য বিজেএমসি তথা বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের আমলাতান্ত্রিক অবহেলাই দায়ী। সকল সরকারি সেক্টরে মজুরি বৃদ্ধি পেয়েছে। অথচ পাটকলের শ্রমিক আজও অর্ধাহারে দিন কাটাচ্ছে। শ্রমিকদের ৭-৮ সপ্তাহের মজুরি বকেয়া থাকায় তাদের পরিবার খুবই মানবেতর দিন কাটাচ্ছে। তাছাড়া ২০১৩ সাল হতে যে সব শ্রমিক অবসরে গেছেন বা মারা গেছেন তারা বা তাদের পরিবার কষ্টার্জিত অর্থ হতে লোন পযন্ত তুলতে পারছেনা। এ জন্য মিলের পরিচালনা কর্তৃপক্ষই দায়ী।

সংগঠনের সাধারণ সম্পাদক মো মোস্তাফার পরিচালনায় আরো বক্তব্য রাখেন, নন সিবিএ সভাপতি সোনা মিয়া, সাধারণ সম্পাদক সামছুল আলম, শ্রমিক হাজিরা কর্মচারী সংগঠনের দপ্তর সম্পাদক মো. কামাল উদ্দিন ও সিবিএ এর অন্যান্য নেতৃবৃন্দ।