“নিষ্ঠার সাথে কাজ করলে বন্দরের কার্যক্রম আরো বেগমান হবে”

জুলফিকার আজিজের সাথে মতবিনিময় করছেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের (চবক) চেয়ারম্যান রিয়ার এডমিরাল জুলফিকার আজিজ (ই) পিএসসি, বিএন এর সাথে মতবিনিময় করেছেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগর ইউনিট কমান্ড ও মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের নেতৃবৃন্দরা।

সোমবার (৪ মার্চ) সকাল ১১টায় বন্দর ভবনে চেয়ারম্যানের কার্যালয়ে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এসময় বন্দর চেয়ারম্যানের হাতে সম্মাননা স্মারক তুলে দেন মুক্তিযোদ্ধা সংসদের মহানগর ইউনিট কমান্ডার মোজাফফর আহমদ।

সভার শুরুতে বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক যোগাযোগ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের আশু রোগ মুক্তির জন্য মহান সৃষ্টিকর্তার কাছে দোয়া কামনা করা হয়।

মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নৌ কমান্ডো এএইচএম জিলানী চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা জাকির হোসেন মিজান, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সহকারী কমান্ডার মো. আলাউদ্দিন, মহানগর মুক্তিযোদ্ধা সংসদের সহকারী কমান্ডার সাধন চন্দ্র বিশ্বাস, সহকারী কমান্ডার এফএফ আকবর খান, বন্দর প্রাতিষ্ঠানিক কমান্ডের কমান্ডার মো. হুমায়ুন কবির, সাংবাদিক রনজিত কুমার শীল, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটির সিনিয়র সদস্য মো. সরওয়ার আলম চৌধুরী মনি, সন্তান কমান্ড মহানগর কমিটির সদস্য সচিব কাজী মুহাম্মদ রাজীশ ইমরান, বন্দরে কর্মরত বীর মুক্তিযোদ্ধার সন্তান হাসান মো. আবু হান্নান, রিপন চৌধুরী, শেখ ফরিদ মিঠু, মো. ফরিদ উদ্দিন ফরিদ, জয়সেন বড়ুয়া, মো. নুরুল আলম, সাইফুল ইসলাম, মো. সোহেল রানা, মো. জুনায়েদ আহমদ, মো. আবদুল কাদের, সৈয়দ শাহরিয়ার শচীন, আহসান কবির ও মো. সবুজ।

সভায় চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের (চবক) চেয়ারম্যান রিয়ার এডমিরাল জুলফিকার আজিজ বলেন, ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বীর মুক্তিযোদ্ধারা এদেশ স্বাধীন করার জন্য অতন্দ্র প্রহরীর মত দায়িত্ব পালন করেছিলেন। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা টানা তৃতীয়বারের ক্ষমতায় থেকে দেশের বহুমুখী উন্নয়নসহ বীর মুক্তিযোদ্ধা ও তাদের সন্তানদের কল্যাণে বাস্তবমুখী পদক্ষেপ গ্রহণ করেছেন। সরকারের এ ধারা অব্যাহত রাখতে হলে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তিকে এগিয়ে আসতে হবে। পাশাপাশি বন্দরে কর্মরত বীর মুক্তিযোদ্ধার সন্তানরা দক্ষতা, সততা ও নিষ্ঠার সাথে কাজ করলে এ প্রতিষ্ঠানের উন্নয়ন কর্মকান্ড আরো বেগমান ও দৃশ্যমান হবে। এ জন্য প্রত্যেকের আন্তরিক সহযোগিতা প্রয়োজন।

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের উদ্যোগে মুক্তিযুদ্ধের স্মৃতি স্তম্ভ, জাদুঘর, সুইমিং পুল, বৃহত্তর পরিসরে জামে মসজিদ ও একটি আন্তর্জাতিক মানের কনভেনশন সেন্টার নির্মাণে পরিকল্পনার কথা ব্যক্ত করে মহানগর মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাফফর আহমদকে ধন্যবাদ জানান তিনি।

মহানগর মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাফফর আহমদ বলেন, চট্টগ্রাম বন্দরে কর্মরত বীর মুক্তিযোদ্ধার সন্তানদের প্রয়োজনীয় সুযোগ-সুবিধা ও সহযোগিতা প্রদান করা গেলে তারা বন্দরের কার্যক্রমে অতন্দ্র প্রহরীর মত কাজ করবে। তিনি বন্দর চেয়ারম্যানকে ধন্যবাদ জানিয়ে বীর মুক্তিযোদ্ধার সন্তানদের কল্যাণে সহযোগিতার অনুরোধ জানান।

শেয়ার করুন