খাগড়াছড়িতে সেনা রিজিয়নের চক্ষু মেডিকেল ক্যাম্পেইন

সেনা রিজিয়নের চক্ষু মেডিকেল ক্যাম্পেইন

“গোষ্ঠী-ধর্ম-বর্ণ নির্বিশেষে দেশ গড়ি, সম্প্রীতির খাগড়াছড়ি” স্লোগানে মহান স্বাধীনতার মাসে ৫ ফিল্ড এ্যাম্বুলেন্সের উদ্যোগে জেলার দুর্গম ও প্রত্যন্ত অঞ্চলের অসহায়-গরীব চক্ষু রোগীদের চক্ষু চিকিৎসা সেবার ব্যবস্থা করেছে খাগড়াছড়িতে সেনা রিজিয়ন।

এ উপলক্ষে রোববার (১০ মার্চ) সকাল সাড়ে ১১টায় খাগড়াছড়ি ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ অডিটরিয়ামে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

আরো পড়ুন : অপহরণকারী চক্রের ৫ সক্রিয় সদস্য গ্রেপ্তার চট্টগ্রামে

এতে প্রধান অতিথি ছিলেন, খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল হামিদুল হক। রিজিয়নের স্টাফ অফিসার মেজর মো: রফিকুল ইসলামের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো: শহিদুল ইসলাম, পুলিশ সুপার মোহা: আহমার উজ্জামান, চট্টগ্রাম লায়ন্স চক্ষু হাসপাতালের ডা: হাবিব, খাগড়াছড়ি পৌর সভার মেয়র মো: রফিকুল আলম ও সিভিল সার্জন মো: ইদ্রিস মিয়া।

প্রধান অতিথির বক্তব্যে ব্রিগেডিয়ার জেনারেল হামিদুল হক বলেন, বাংলাদেশ সেনাবাহিনী পার্বত্য অঞ্চলে অবৈধ অস্ত্র উদ্ধার ও সন্ত্রাসীদের গ্রেফতারের মাধ্যমে অত্র অঞ্চলে শান্তিপূর্ণ পরিবেশ সৃষ্টির পাশাপাশি সরকারি-বেসরকারি বিভিন্ন সংস্থা এবং সংগঠনের সাথে সমন্বয়ের মাধ্যমে অত্র অঞ্চলের গরীব ও অসহায় মানুষের চিকিৎসা সেবাসহ বিভিন্ন ভাবে সহযোগীতা সেবা দিয়ে আসছে। এরই ধারাবাহিকতায় এই চক্ষু শিবির মেডিকেল ক্যাম্পেইন সেনাবাহিনী কর্তৃক পরিচালিত চলমান সহযোগীতারই অংশবিশেষ।

ভবিষ্যতেও এধরনের কার্যক্রম চলমান থাকবে উ­ল্লেখ করে তিনি বলেন, সেনাবাহিনী সবসময় মানুষের কল্যাণে কাজ করছে। অতীতের মতো পাহাড়ে নিরাপত্তা স্থাপনের পাশাপাশি মানবিক সহযোগিতায় সেনাবাহিনী যথাযথভাবে দায়িত্ব পালন করবে।

পরে, মেডিকেল ক্যাম্পের চিকিৎসা সেবা পরিদর্শন করেন এবং রোগীদের সাথে কথা বলে খোজখবর নেয় রিজিয়ন কমান্ডার। চট্টগ্রাম লায়ন্স চক্ষু হাসপাতাল, সিভিল সার্জন, খাগড়াছড়ি ও ৫ ফিল্ড এ্যাম্বলেন্সের সহযোগিতায় বিশেষজ্ঞ চিকিৎসক দল প্রায় ৩’শ রোগীকে চিকিৎসা সেবা প্রদান করে। এছাড়া অপারেশন উপযোগী রোগীদের খাগড়াছড়ি রিজিয়নের ব্যবস্থাপনায় লায়ন্স হাসপাতাল চট্টগ্রামে বিনামূল্যে চিকিৎসা সেবা দেওয়া হবে।

এসময়,সামরিক-বেসামরিক কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিক ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।