স্মরণ সভায় বক্তারা
পশ্চাদপদ সমাজের আলোকবর্তিকা ছিলেন ডা. ফজলুল আমীন

শিক্ষানুরাগী ডাঃ ফজলুল আমীনের ৪৩ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণসভায় অতিথিবৃন্দ।

চট্টগ্রাম : দক্ষিণ কাট্টলী ডাঃ ফজলুল–হাজেরা ডিগ্রী কলেজ মিলনায়তনে চিকিৎসক, সমাজসেবক ও শিক্ষানুরাগী ডাঃ ফজলুল আমীনের ৪৩ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণসভায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়( চবি) এর সাবেক রেজিষ্ট্রার ও সভাপতি গভর্নিং বডি ডাঃ ফজলুল হাজেরা ডিগ্রি কলেজের প্রফেসর ড. মোহাম্মদ শাহ আলম বলেছেন, মরহুম ডাঃ ফজলুল আমীন দারিদ্রতার সাথে কঠোর সংগ্রাম করে নিজেকে প্রতিষ্ঠিত করেছিলেন।

আরো পড়ুন : দুর্যোগ ব্যবস্থাপনায় বিশ্ববাসীর নিকট অনুকরণীয় দৃষ্টান্ত বাংলাদেশ

রবিবার (১০ মার্চ) সকাল ১০টার দিকে কলেজ মিলনায়তনের স্মরণ সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, তৎকালীন অবহেলিত, অন্ধাকারাচ্ছন্ন, পশ্চাদপদ সমাজে জ্ঞানের আলো ছড়িয়ে আলোকিত মানুষ তৈরির কাজে আত্ম নিয়োগ করেছিলেন নিজেকে। তিনি ছিলেন একজন সমাজ সেবকের প্রতিচ্ছবি। গরীব ও অসহায় রোগীদের জন্য তিনি আশ্রয়স্থল ছিলেন। তিনি গরীব রোগীদের থেকে ফিস নিতেন না। প্রয়োজনে ঔষধপত্রও দিয়ে দিতেন। তিনি গরীবের বন্ধু হিসেবে পরিচিত ছিলেন । এলাকায় উচ্চ শিক্ষার প্রসারের জন্য তিনি কাজ করেছেন। তাঁর অক্লান্ত পরিশ্রমের কারণে দক্ষিণ কাট্টলীতে প্রতিষ্ঠিত হয়েছে প্রাইমারী থেকে ডিগ্রী পর্যন্ত উচ্চ শিক্ষার প্রতিষ্ঠানগুলো। ডাঃ ফজলুল–হাজেরা ডিগ্রী কলেজ তাঁরই অক্লান্ত পরিশ্রম ও অসামান্য অবদানের পরিচয় বহন করে চলছে।

কলেজ অধ্যক্ষ প্রফেসর মোঃ আসলাম হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত স্মরণ সভায় বিশেষ অতিথি ছিলেন কলেজ গভর্ণিং বডির প্রতিষ্ঠাতা সদস্য ডাঃ মোঃ আরিফুল আমিন ।

বক্তব্য রাখেন সাবেক ওয়ার্ড মহিলা কাউন্সিলর ফেরদৌস আারা তাহের , কলেজ বাস্তবায়ন কমিটির সদস্য আলহাজ্ব জয়নাল আবেদীন চৌধুরী, ১১ নং ওয়ার্ড আওয়ামীলীগের সাবেক সভাপতি আলহাজ্ব আব্দুল মাবুদ চৌধুরী,কলেজ পরিচালনা পরিষদের সদস্য মজিবুল আলম চৌধুরী সহ প্রমুখ।

সভায় নিয়মিত উপস্থিতি মেধাবী ও কৃতি ছাত্র–ছাত্রীদের সম্মাননা প্রদান করা হয়। দিনের অন্যান্য কর্মসূচিতে পতাকা উত্তোলন ও কলেজে পতাকা অর্ধনমিত করণ মরহুমের কবরে পুষ্পস্তর্বক অর্পণ, জেয়ারত ও ফাতেহা পাঠ।

শেয়ার করুন