বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী নিহত: সু-প্রভাত বাসের নিবন্ধন বাতিল

সু-প্রভাত বাস। সংগৃহীত

ঢাকা: রাজধানীর প্রগতি সরণিতে সু-প্রভাত বাসের ধাক্কায় নিহত বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরীর নিহতের ঘটনায় ওই বাসের নিবন্ধন বাতিল করেছে বিআরটিএ।

শিক্ষার্থীদের তুমুল আন্দোলনের পরিপ্রেক্ষিতে মঙ্গলবার (১৯ মার্চ) সন্ধ্যায় সড়ক পরিবহন কর্তৃপক্ষ বিআরটিএ এ সিদ্ধান্ত জানায়।

বিআরটিএ’র সহকারী পরিচালক (ইঞ্জিনিয়ার) মো. রফিকুল ইসলাম স্বাক্ষরিত এক চিঠিতে বলা হয়, দুর্ঘটনাজনিত কারণে মোটরযান অধ্যাদেশ, ১৯৮৩ এর ৪৩ ধারা মোতাবেক ঢাকা মেট্রো-ব-১১-৪১৩৫ নং বাসের রেজিস্ট্রেশন সাময়িকভাবে বাতিল করা হয়েছে।

বিআরটিএর এই সিদ্ধান্তের ফলে সু-প্রভাত পরিবহনের বাসটি আর সড়কে চলতে পারবে না।

বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরীর মৃত্যুর জন্য ঢাকা মেট্রো-ব-১১-৪১৩৫ নং বাসটির বেপরোয়া গতিকেই দায়ী করেছে বিআরটিএ।

বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ছাত্র আবরারের মৃত্যুর পর সকালে প্রগতি সরণিতে রাস্তা আটকে বিক্ষোভ শুরু করে শিক্ষার্থীরা।

বিকালে তাদের সঙ্গে সংহতি জানান ডাকসুর নবনির্বাচিত ভিপি নুরুল হক নুরও। তার আগে দুপুরে সেখানে সুপ্রভাত পরিবহনের একটি বাসেও আগুন দেয়া হয়।

এরপর সন্ধ্যায় দিনের মতো বিক্ষোভ কর্মসূচি শেষ করেন শিক্ষার্থীরা। তবে বুধবার আবার সড়কে অবস্থান নেওয়ার ঘোষণা দিয়ে যান তারা।

শেয়ার করুন