স্বাধীনতা পদকে ভূষিত : মোশাররফ হোসেনকে ছাত্রলীগের উষ্ণ অভ্যর্থনা

স্বাধীনতা পদকে ভূষিত : মোশাররফ হোসেনকে ছাত্রলীগের উষ্ণ অভ্যর্থনা

চট্টগ্রাম : মন্ত্রিপরিষদ বিভাগের আয়োজনে (২৫ মার্চ) সোমবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে স্বাধীনতা ও মুক্তিযুদ্ধে অসামান্য অবদানের জন্য ‘স্বাধীনতা পুরস্কার-২০১৯’-এর পদক গ্রহণ করেন ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

আরো পড়ুন : চট্টগ্রামে গ্যারেজে আগুন : পুড়ে গেছে হানিফের বাস

পদক গ্রহণশেষে বিকাল পৌণে ৪টায় চট্টগ্রাম বিমানবন্দরে এসে পৌঁঁছালে উত্তরজেলা ছাত্রলীগের সভাপতি তানভীর হোসেন তপু ও সাধারণ সম্পাদক রেজাউল করিমের নেতৃত্বে শত শত নেতাকর্মী তাঁকে উষ্ণ অভ্যর্থনা জানান।

পরবর্তীতে উত্তরজেলা ছাত্রলীগের নেতৃবৃন্দ এক মোটর শোভাযাত্রা মাধ্যমে বিমানবন্দর থেকে নন্দনকাননস্থ নিজ বাসভবনে পৌঁঁছেন ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনকে।

উল্লেখ্য, মহান মুক্তিযুদ্ধে সেক্টর-১ এর সাব-সেক্টর কমাণ্ডারের দায়িত্ব পালন করেন অকুতোভয় এ সৈনিক । ২৬ মার্চের কালোরাত্রিতে পাক-হানাদার বাহিনী বাঙ্গালী নিধনের যে নীল ছক করেছিল তা শুধুমাত্র ঢাকা ও অন্য জেলাগুলোতেই সীমাবদ্ধ ছিল না, দেশের দ্বিতীয় গুরুত্বপূর্ণ শহর ও বাণিজ্যিক রাজধানী চট্টগ্রামেও হওয়ার কথা ছিল। নৃশংশতা ঠেকাতে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের নেতৃত্বে সাহসী বাঙ্গালী যোদ্ধারা শুভপুর ব্রিজ উড়িয়ে দিয়ে কুমিল্লা থেকে আগমনকারী পাকসেনাদের পথ বন্ধ করে দিয়েছিলেন।

এছাড়াও চট্টগ্রাম শহর ও ক্যান্টনমেন্টের প্রধান প্রধান এলাকা নিজেদের নিয়ন্ত্রণে নিয়েছিলেন। পরবর্তীতে তিনি সি.ইন.সি স্পেশাল ট্রেনিং নিয়ে দেশের অভ্যন্তরে প্রবেশ করে বিভিন্ন গুরুত্বপূর্ণ অপারেশন পরিচালনা করেন।

১৯৭০ সালে তিনি সর্বপ্রথম তৎকালীন পূর্বপাকিস্তান প্রাদেশিক পরিষদের সদস্য নির্বাচিত হন। স্বাধীনতার পর তিনি ১৯৭৩, ১৯৮৬, ১৯৯৬, ২০০৮, ২০১৪ এবং ৩০ ডিসেম্বর ২০১৮ সালে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হন।

শেয়ার করুন