রাতে ছিনতাইকারী, দিনে গাড়ির চালক

আটক দুই ছিনতাইকারী

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের অলংকার-সীতাকুন্ডে চলাচল করা সেইফ লাইন গাড়িগুলো নিয়ে যাত্রীদের মধ্যে প্রতিনিয়ত ছিনতাই আতঙ্ক বিরাজ করছে। প্রতিদিন রাতে কোথাও না কোথাও সেইফ লাইনে ওঠা যাত্রী গাড়ির মধ্যে ছিনতাইকারীদের কবলে পড়ে সর্বস্ব হারাচ্ছেন। যারা সর্বস্ব হারিয়েছেন তাদের মধ্যে কুমিরার আবুল কাসেম, বাঁশবাড়িয়ার সাইফুলসহ আরো অনেকে।

বার আউলিয়া এলাকা থেকে গত বুধবার ৮ জন যুবক শহরে একটা অনুষ্ঠানে যাচ্ছিলেন সেইফ লাইনে করে। কিছুদুর যাওয়ার পর ঐ গাড়িতে আরো ৮ জন যাত্রীবেশী ছিনতাইকারী উঠে অস্ত্র ধরে ৮ যুবকের কাছ থেকে মোবাইল, টাকা-পয়সা কেড়ে নেয়।

শনিবার (১৩ এপ্রিল) সকালে ঐ যুবকরা বার আউলিয়া আমিনউল্লাহ পেট্টোল পাম্পের সামনে গাড়ি ও ড্রাইভারকে দেখে চিনে ফেলে এবং আটক করে দুইজনকে প্রথমে বার আউলিয়া হাইওয়ে থানায় হস্তান্তর করে। পরে সীতাকুণ্ড মডেল থানায় হস্তান্তর করে।

সীতাকুণ্ড মডেল থানার এসআই ও বার আউলিয়া হাইওয়ে থানার এসআই মনির হোসেন বলেন, দুই ছিনতাইকারীকে স্থানীয় এলাকাবাসী আটক করেছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

একটি সংঘবদ্ধ দল সেইফ লাইনের ড্রাইভার, হেলপারসহ মিলে প্রতিনিয়ত যাত্রীদের কাছ থেকে সর্বস্ব কেড়ে নেয়। এরা দীর্ঘদিন ধরে নিরীহ মানুষের কাছ থেকে সর্বস্ব কেড়ে নিচ্ছে।