নাইক্ষ্যংছড়ি উপবন লেকে ডুবে যাওয়া স্কুলছাত্রের লাশ উদ্ধার

নাইক্ষ্যংছড়ি উপবন লেকে ডুবে যাওয়া স্কুলছাত্রের লাশ উদ্ধার

শামীম ইকবাল চৌধুরী নাইক্ষ্যংছড়ি (বান্দরবান) থেকে নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধূম ইউনিয়নের কচুবানিয়া গ্রামের ডাকভঙ্গা এলাকার দুলাল বড়ুয়া (১৭) নামে এক স্কুলছাত্র পানিতে ডুবে নিখুঁজ হওয়ার সাত ঘন্টার পর লাশ উদ্ধার করা হয়েছে। নিহত দুলাল উখিয়া সরকারি উচ্চ বিদ্যালয় থেকে ২০১৯ সালের এসএসসি পরীক্ষার্থী। উপজেলার ঘুমধুম ইউনিয়নের কচুবুনিয়া গ্রামের ডাকভাঙ্গা এলাকার বিদু বড়ুয়া প্রকাশ দিপুর একমাত্র ছেলে।

রবিবার (১৪ এপ্রিল) দুপুর ২টায় নাইক্ষ্যংছড়ি পর্যটন উপবন লেকে গোসল করতে গিয়ে পানিতে ডুবে নিখুঁজের ঘটনা ঘটে।

আরো পড়ুন : ‘প্রাণের বন্ধনে বৈশাখ’ সামনে এগিয়ে যাওয়ার প্রেরণা যোগায়

উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন কচি, ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান মো. কামাল উদ্দীন ও নব-নির্বাচিত উপজেলা চেয়ারম্যান অধ্যাপক মো. শফি উল্লাহর সমন্বয়ে দফায় দফায় বৈঠক করে উদ্ধারের কৌশল অবলম্বনের সিদ্ধান্তে উদ্ধার কার্যক্রম সফল হয় বলে সূত্রে জানা যায়।

পরিবার সূত্রে জানায়, বন্ধুদের সাথে নবষর্ষের আনন্দ উৎসবে ভ্রমণ করতে নাইক্ষ্যংছড়ি পর্যটন উপবন লেকে আসে। লেকের পানিতে গোসল করতে গিয়ে দুলাল বড়ুয়া নিখুঁজ হয়। তবে নিখুঁজ দুলাল বড়ুয়া সাতাঁর কাটতে জানেনা বলে পরিবার সূত্রে জানান।

নাইক্ষ্যংছড়ি উপবন লেকে ডুবে যাওয়া স্কুলছাত্রের লাশ উদ্ধার

এদিকে, নিখুঁজ হওয়ার ঘটনা পুরো উপজেলায় ছড়িয়ে পড়লে উপজেলা প্রশাসন যোগাযোগের মাধ্যমে পার্শ্ববর্তী রামু উপজেলার ফায়ার সার্ভিস দল পৌঁছে।

ফায়ার সার্ভিস ও স্থানীয় লোকজন খুঁজাখুঁজি করে ব্যর্থ হলে চট্টগ্রাম থেকে একটি ডুবুরি দল এসে তাদের কার্যক্রম শুরুর ২৫ মিনিটের মাথায় নিখুঁজ দুলাল বড়ুয়ার লাশ উদ্ধার করতে সক্ষম হয়।

নিখঁজ দুলাল বড়ুয়ার এক বন্ধু বলেন, পহেলা বৈশাখ অর্থাৎ নববর্ষের দিনটি হলো বৌদ্ধদের বড়দিন। আমরা ১৫/২০জন বন্ধু-বান্ধব মিলে নাইক্ষ্যংছড়ি পর্যটন উপবন লেকে আনন্দ উপভোগ করতে এসে লেকে গোল করতে গিয়ে আমরা সাতাঁর কাটি। তবে সে লেকের পাড়ের পানিতে নেমে গোসল করতে দেখি। পরে আমরা সবাই সাতাঁর কাটা শেষ করে দেখি বন্ধু দুলাল নিখুঁজ। তাৎক্ষণিক আমরা সবাই উপজেলা প্রশাসনের কাছে দ্বারস্থ হয়ে নিখুঁজের কথা অবহিত করি। প্রশাসন প্রথমিক ভাবে খুঁজাখুঁজির কার্যক্রম শুরু করে।

উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া আফরিন কচি জানান, নববর্ষের দিনটি ছিলো পর্যটকদের ভীড়। দুপুরে প্রশাসনের অনুষ্ঠান চলাকালীন নিখুঁজের ঘটনাটি জানতে পেরে তাৎক্ষুনিক ব্যবস্থা গ্রহণ করি। তবে সন্ধ্যার আগ পর্যন্ত নিখুঁজ দুলাল বড়ুয়ার সন্ধান মেলেনি। চট্টগ্রাম থেকে আসা ডুবুরিরা তাদের কার্যক্রম শুরু করার ২৫ মিনিটের মাথায় নিখুঁজ দুলাল বড়ুয়ার লাশ উদ্ধার করতে সক্ষম হয়েছে।

শেয়ার করুন