চকরিয়ায় পানিতে পড়ে দুই শিশুর মৃত্যু

ছবি প্রতীকী

কক্সবাজারের চকরিয়ায় ‘বালু উত্তোলনের পর সৃষ্ট গর্তে’ জমে থাকা পানিতে পড়ে দুই শিশুর মৃত্যু হয়েছে। রবিবার দুপুরে উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের বগাইছড়ি ছড়াখালে এ ঘটনা ঘটেছে।

মৃত শিশুরা হলো, ডুলাহাজারা ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের উত্তর রংমহল এলাকার ছরওয়ার আলম ড্রাইভারের মেয়ে সাজিয়া জান্নাত (১০) ও একই এলাকার নেজাম উদ্দিন ড্রাইভারের মেয়ে আসমাউল হুসনা (৯)।

আরো পড়ুন : সীতাকুণ্ডে পাটকল শ্রমিকদের ৯৬ ঘন্টার ধর্মঘট

ডুলাহাজারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো.নুরুল আমিন বিষয়টি নিশ্চিত করে জানান, ঘটনার খবর পেয়ে চকরিয়া থানা পুলিশের উপ-পরিদর্শক প্রিয়লাল ঘোষ ঘটনাস্থলে পৌঁছে দুই শিশুর সুরতহাল প্রতিবেদন তৈরি করেন।

চকরিয়া থানার ওসি মো.বখতিয়ার উদ্দিন চৌধুরী জানান, মৃত দুই শিশুর অভিভাবকদের পক্ষ থেকে কোন অভিযোগ না থাকায় লিখিত আবেদনের পরিপ্রেক্ষিতে লাশ দাফনের নির্দেশ দেওয়া হয়।

আরো পড়ুন : লাইফ সাপোর্টে শিল্পী সুবীর নন্দী

স্থানীয়দের অভিযোগ, কয়েকমাস ধরে উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের রংমহল এলাকার নিকটবর্তী বগাইছড়ি ছড়াখাল থেকে শ্যালোমেশিন বসিয়ে অপরিকল্পিতভাবে বালু উত্তোলন করছে একটি প্রভাবশালী মহল। বালু উত্তোলনের কারণে বগাইছড়ি ছড়াখালের বেশিরভাগ পয়েন্টে গর্ত সৃষ্টি হচ্ছে। এতে গর্তে পানি জমে যাচ্ছে। সেই গর্তের পানিতে পড়ে দুই শিশু মারা যায়।