নেভালে অভিযানের ঘোষণা সিএমপি কমিশনারের
পতেঙ্গা সৈকতে ‘কাঁকড়া’ খেয়ে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর মৃত্যু

নিহত মাহফুজুর রহমান

চট্টগ্রাম : বন্ধু নাফিসকে নিয়ে পতেঙ্গা সৈকতে বেড়াতে এসেছিলেন মাহফুজুর রহমান (২৩) নামের এক বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী। সখের বসে বীচে বসে কাঁকড়া খেয়েছিলেন দুজন। এরপরই মাহফুজের শরীর ফুলে যেতে শুরু করে। নাফিস তাকে দ্রুত হাসপাতালে নেয়ার পথেই তিনি মারা যান। ধারনা করা হচ্ছে কাঁকড়ায় বিষক্রিয়ায় মৃত্যু হতে পারে। তবে নিহতের পরিবার বলছে, চিংড়িতে মাহফুজের অ্যালার্জি আছে, তাই কাঁকড়া খাওয়ার কারণে মাইল্ড স্ট্রোক করেছে, বিষক্রিয়া নাও হতে পারে। তবুও বিষয়টি খতিয়ে দেখবে পতেঙ্গা থানা পুলিশ। আর বীচ এলাকায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান চালানোর ঘোষণা দিয়েছেন সিএমপি কমিশনার মাহবুবুর রহমান।

আরো পড়ুন : সাবেক স্ত্রী বললেন, ২০ বছর আগের চেয়েও ‘হট’ হৃতিক

শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে এ ঘটনা ঘটে। নিহত মাহফুজ প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের বিবিএ তৃতীয় বর্ষের শিক্ষার্থী। মাহফুজুর রহমান দুবাই প্রবাসী মাহবুবুর রহমানের পাঁচ মেয়ের সাথে একমাত্র পুত্র। মাহফুজদের গ্রামের বাড়ি পটিয়া উপজেলার কোলাগাঁও ইউনিয়নের চাপড়া গ্রামে। দীর্ঘদিন ধরে তারা মুহুরি পাড়া এলাকায় বসবাস করে আসছিলেন।

আরো পড়ুন : হালিশহরে গ্যাং লিডারের ছুরিকাঘাতে যুবক আহত, আটক ৬

এদিকে বিষক্রিয়ায় শিক্ষার্থীর মারা যাওয়ার ঘটনায় নেভালসহ নগরীর বিভিন্ন এলাকাসহ অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি খাবার দোকানগুলোর বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালানোর ঘোষণা দিয়েছেন সিএমপি কমিশনার মাহবুবর রহমান।

মা ও শিশু হাসপাতালের ওয়ার্ড মাস্টার মো. আলমগীর জানান, শুক্রবার রাত আটটার কিছু সময় আগে মৃত অবস্থায় মাহফুজকে আমাদের জরুরি বিভাগে আনা হয়। হাসপাতালে যখন আসে তখন শরীর নিস্তেজ ছিল। তারপরেও জরুরি বিভাগে ওইসময় দায়িত্বপালনকারী চিকিৎসকরা তার ইসিজি (ইকো কার্ডিওগ্রাফি) করান। পরে পরিবারের লোকজন মরদেহ নিয়ে যায়।

পতেঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উৎপল বড়ুয়া বলেন, কাঁকড়া খেয়ে বিষক্রিয়ায় মৃত্যুর কোন তথ্য আমাদের কাছে নেই। মাহফুজের পরিবার বলছে অ্যালার্জির কারণে এ ঘটনা ঘটতে পারে। তবুও, এবিষয়ে তদন্ত করে দেখা হবে, কাঁকড়ায় কোনো বিষক্রিয়ার ঘটনা ঘটেছে কিনা?

কথা হলে নাফিসের পিতা নাঈম উদ্দিন পুতুল দৈনিক আজাদীকে বলেন, আমার পরিবারের গৃহশিক্ষক ছিলেন নিহত মাহফুজ। অত্যন্ত ভাল ছেলে। আমার ছেলে মাত্র ইন্টারমিডিয়েট পাস করেছে। মাহফুজ ২-৩ বছরের সিনিয়র ছিল। শুক্রবার বিকেলে নাফিসকে নিয়ে সে পতেঙ্গায় বেড়াতে যায়। ওখানে দুজনে মিলে শখের বসে কাঁকড়া খেয়েছে। কাঁকড়া খাওয়ার কিছু পরেই হঠাৎ করে মাহফুজের শরীর ফুলে যাওয়া শুরু হলে আমার ছেলে নাফিস আমাকে ফোন করে। আমি তাড়াতাড়ি হাসপাতালে নিয়ে আসতে বলি। ওইদিক থেকে মা ও শিশু হাসপাতাল নিকটে হওয়াতে আমি তাকে ওখানে নিয়ে যেতে বলি। আমিও বাসা থেকে মা ও শিশু হাসপাতালে যাই। হাসপাতালে চিকিৎসকরা মাহফুজকে মৃত ঘোষণা করলে নাফিস হঠাৎ করে মাইল্ড স্ট্রোক করে। এসময় নাফিসকেও ওখানে চিকিৎসা দেওয়া হয়। পরে তাকে আমরা একটি ক্লিনিকে নিয়ে যাই। আমি শুনেছি মাহফুজের অ্যাজমা ছিল। তিনি বলেন, মাহফুজ মারা যাওয়ায় আমার ছেলে হঠাৎ মাইল্ড স্ট্রোক করেছে। এখন একটি ক্লিনিকে রয়েছে। চিকিৎসকরা তাকে পর্যবেক্ষণে রেখেছেন, কারো সাথে কথা বলতে দিচ্ছেন না।

এদিকে একমাত্র সন্তানের মৃত্যুর খবরে দুবাই থেকে জরুরি দেশে ছুটে এসেছেন মাহফুজের পিতা মাহবুবুর রহমান। দেশে ফিরে চোখের জলে চির বিদায় দিলেন একমাত্র পুত্র মাহফুজুর রহমানকে। মাহবুবুর রহমান দুবাইয়ে গার্মেন্টস ব্যবসা করেন। শনিবার সকাল সাড়ে ১১টার দিকে মুহুরি পাড়ার বাসার সামনে ফ্রিজারে বন্দি মৃত সন্তানকে দেখে কান্নায় ভেঙে পড়েন। পরে কথা হলে মাহবুবুর রহমান বলেন, একমাত্র পুত্রের মৃত্যু খবর পেয়ে দেশে চলে এসেছি। আমার পাঁচ মেয়ে থাকলেও মাহফুজ ছিল সকলের ‘চোখের মণি’। আজ আমি চোখের মণি হারিয়েছি।

শেয়ার করুন