নিউইয়র্কে ‘বাংলা সিনে এ্যাওয়ার্ড-২০১৮’

বিশ্ব দরবারে নতুন করে বাংলাদেশ ও দেশীয় চলচ্চিকে পরিচিত করতে দ্বিতীয় বারের মতো হতে যাচ্ছে বাংলাদেশের সর্ববৃহৎ চলচ্চিত্র পুরস্কার বিতরণী অনুষ্ঠান‘বাংলা সিনে এ্যাওয়ার্ড-২০১৮’। আগামী ১৩ জুলাই আমেরিকার জ্যামাইকাতে অবস্থিত নিউইয়র্ক কলেজ মাঠে অনুষ্ঠিত হবে ।

অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বাংলাদেশের জনপ্রিয় প্রায় সব তারকারা । এরা হলেন শাকিব খান, বুবলী, মনোয়ার হোসেন ডিপজল, বাপ্পী চৌধুরী, নিরব, সাইমন সাদিক, ইমন, মাহিয়া মাহি, মৌসুমী হামিদ, নবাগতা রাজ রিপা, তমা মির্জা, দেবাশীস বিশ্বাস, শান্তা জাহান, হৃদি শেখ, লুইপাসহ অনেকে।

সর্বমোট ২২টি ক্যাটাগরিতে ২০১৭-১৮ সালে মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্র ও সংশ্লিষ্টদের পুরস্কৃত করা হবে।এই অনুষ্ঠানটি বাংলাদেশের বিএনএস লজিস্টিকস্ এবং আমেরিকার ব্যাকডিস ইনকর্পোরেশন, নিউইয়র্ক যৌথভাবে আয়োজন করে আসছে। গত ৭ এপ্রিল ধানমণ্ডির ’পাপরিকা রেস্টুরেন্টে এ আয়োজনে বিচারকম-লীকে পরিচয় করিয়ে দেয়া হয়। জুরি বোর্ডে রয়েছেন পরিচালক দেলোয়ার জাহান ঝন্টু, মুশফিকুর রহমান গুলজার, শাফিউদ্দীন শাফি, কবির বকুল।

এই প্রসঙ্গে বিএনএস লজিস্টিকসের চেয়ারম্যান আসগর হোসেন খান বাবু বলেন, আমরা সর্বদা বাংলাদেশ ও বাংলাদেশী চলচ্চিত্রগুলোকে বিশ্ব দরবারে তুলে ধরতে চাই। সীমাবদ্ধতা সত্তেও আমেরিকার মতো জায়গায় প্রায় পনেরো হাজার প্রবাসী বাংলাদেশী এবং দেশী-বিদেশী সাংবাদিকের উপস্থিতিতে একটি সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করছি। যেখানে বাংলাদেশী শিল্পীরা পারফর্ম করবেন। আমরা চাই, ‘বাংলা সিনে এ্যাওয়ার্ড’র মাধ্যমে বাংলাদেশ এবং বাংলাদেশের সংস্কৃতি সারা বিশ্বে ছড়িয়ে পড়ুক; জয় হোক বাংলা চলচ্চিত্রের।

এদিকে আয়োজক সূত্রে জানা গেছে, সংবাদ সম্মেলনের মাধ্যমে শীঘ্রই এই বিষয়ে বিস্তারিত তুলে ধরা হবে এবং অনুষ্ঠানের মিডিয়া পার্টনার ‌‌এটিএন বাংলা ও সিটিএফএম।

শেয়ার করুন