নবনির্বাচিতদের শপথ গ্রহণ অনুষ্ঠান
সৎ ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করতে হবে: বিভাগীয় কমিশনার

নবনির্বাচিতদের শপথ গ্রহণ অনুষ্ঠান বিভাগীয় কমিশনার

চট্টগ্রাম বিভাগের অধীন চট্টগ্রাম, কক্সবাজার, রাঙ্গামাটি, খাগড়াছড়ি ও বান্দরবান জেলার ৪৩টি উপজেলা পরিষদের
নবনির্বাচিত চেয়ারম্যান, মহিলা ভাইস চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের শপথ গ্রহণ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকাল ১১টায় চট্টগ্রাম সার্কিট হাউসে নবনির্বাচিতদের শপথ বাক্য পাঠ করান প্রধান অতিথি চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান।

বিভাগীয় পরিচালক (স্থানীয় সরকার) দীপক চক্রবর্তীর সভাপতিত্বে ও বিভাগীয় কমিশনার অফিসের উপ-পরিচালক (স্থানীয় সরকার) শ্রাবস্তী রায়ের সঞ্চালনায় অনুষ্ঠিত শপথ গ্রহণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন পুলিশের চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি খন্দকার গোলাম ফারুক, খাগড়াছড়ি জেলা প্রশাসক মোঃ শহিদুল ইসলাম, বান্দরবান জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলাম ও রাঙ্গামাটি জেলা প্রশাসক এ.কে.এম মামুনুর রশিদ।

এসময় রাউজান উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান এহছানুল হায়দার চৌধুরী বাবুলসহ অন্যান্য উপজেলা পরিষদের চেয়ারম্যানগণ তাদের নিজের অনুভূতি প্রকাশ করেন।

অনুষ্ঠানে চট্টগ্রাম জেলা প্রশাসক কার্যালয়ের উপ-পরিচালক (স্থানীয় সরকার) ইয়াছমিন পারভিন তিবরীজি, বিভিন্ন জেলার অতিরিক্ত জেলা প্রশাসকগণ, উপজেলা নির্বাহী অফিসারগণসহ গণ্যমান্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।

শপথ গ্রহণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর উপজেলা পরিষদের কার্যক্রম আরো দৃশ্যমান করতে পুরুষদের পাশাপাশি নারীদেরকেও সম্পৃক্ত করে সামাজিক মর্যাদা দিয়েছেন। যারা শপথ গ্রহণ করেছেন তারা দায়িত্ব অনুযায়ী পদ-পদবী নিয়ে প্রধানমন্ত্রী, মন্ত্রী, সচিব, বিভাগীয় কমিশনার ও ডিসিসহ বিভিন্ন দপ্তর প্রধানদের কাছে যেকোন বিষয়ে চিঠি লিখলে তা হবে বৈধ। শপথ নেয়ার পর আপনারা বৈধতা পেলেন। শপথ গ্রহণের পর যে দায়িত্ব কাধে নিয়েছেন তা অত্যন্ত গুরুত্বপূর্ণ। এখন থেকে জনগণের কিছু কর্তব্য ও অঙ্গিকার বাস্তবায়নের পালা শুরু হলো।

তিনি আরো বলেন, উপজেলা পরিষদের উন্নয়নে প্রত্যেক চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদেরকে সৎ এবং নিষ্ঠার সাথে
দায়িত্ব পালন করতে হবে। জনগণের ভোটে আপনারা নির্বাচিত হয়েছেন। উপজেলা পরিষদের আইন অনুযায়ী কাজ করতে হবে। সরকারের দেয়া আমানত যাতে খেয়ানত না হয় সেদিকে লক্ষ্য রাখতে হবে। উপজেলা নির্বাহী অফিসারদের সাথে সমন্বয় রেখে সরকারি সেবা ও উন্নয়নের কথা জনগণের দৌঁড়গোড়ায় পৌঁছে দিয়ে জনপ্রিয়তা অর্জন করতে হবে। তাহলে আপনারা ভবিষ্যতে আরো অনেক দূর এগিয়ে যাবেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর দেশ অনেক দূর এগিয়ে গেছে। সরকারের আন্তরিকতায় পদ্মা সেতু ও কর্ণফুলী টানেল নির্মাণ, দোহাজারি টু ঘুমধুম পর্যন্ত রেললাইন প্রকল্প, মিরসরাই অর্থনৈতিক জোন ও বে-টার্মিনালসহ অসংখ্য প্রকল্পের কাজ অব্যাহত রয়েছে। বাস্তবায়িত হয়েছে বড়-ছোট অনেক প্রকল্পের কাজ। বেড়েছে মাথাপিছু আয়, গড় আয়ু, বিদ্যুৎ উৎপাদন ও শিক্ষার হার। বর্তমান সরকারের বিগত দশ বছরে প্রতিটি উন্নয়নসূচক দেশে এখন দৃশ্যমান। সরকারের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হলে প্রত্যেককে নিজ নিজ অবস্থান থেকে দায়িত্ব
পালন করতে হবে। কোন ধরনের অপরাধ ও দুর্নীতিতে জড়ানো যাবে না। শপথের যাতে বরখেলাপ না হয় সেদিকে নজর রাখতে হবে।

শপথ গ্রহণ শেষে উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের হাতে ফুল তুলে দিয়ে স্বাগত জানান বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান।

শেয়ার করুন