সেতু নেই তাই লাশ নিয়ে সাতার

সেতু নেই তাই লাশ পারাপারে সাতার

বান্দরবান : জেলার নাইক্ষ্যংছড়ির পার্শ্ববর্তী রামু উপজেলার গর্জনিয়া বড়বিল জারাল্যাঝিরি নামক এলাকায় উভয় পাশে রাস্তা আছে, তবে একটি সেতু না থাকায় এক মৃত ব্যক্তিকে ৭/৮ জন লোক কিছু সাতাঁরি আর কিছু বুক পানিতে ভিজিয়ে দাফনের জন্য নেওয়া হয়।

দেশ স্বাধীনের পর থেকে ওই গ্রামে যারাই মারা গেছেন, সবার লাশ এভাবেই পারাপার করেছে বলে জানান স্থানীয় সরোয়ারসহ শতাধিক মানুষ।

আরো পড়ুন : খাগড়াছড়ি জেলা ক্রিকেট লীগ চ্যাম্পিয়ন কাঠ ব্যবসায়ী সমিতি
আরো পড়ুন : পুলিশ সদস্য জনির মৃতদেহ মেঘনা নদী থেকে উদ্ধার

সর্বশেষ শনিবার (২৭ এপ্রিল) সকালে ওই এলাকার ডাক্তার নুরুল আবছারের মাতা মৃত্যুর পর লোকজন সাতার কেটে মৃতদেহ দাফনের জন্য নেওয়ার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। শুধু লাশ দাফনই নয়, স্থানীয় লোকজনের যাতায়াতেও চরম দুর্ভোগ পোহাতে হয়। অবহেলিত ওই গ্রামটিতে স্বাধীনতার পর থেকেই কোনো উন্নয়নের ছোঁয়া লাগেনি। গর্জনিয়া জারাইল্যা ঝিরি খালের ওপর একটি ছোট একটি সেতুর অভাবে ওই এলাকাটি এখনো বিচ্ছিন্ন রয়ে গেছে।

রামুর গর্জনিয়া ইউনিয়নের একাধিক ব্যক্তি জানান, এই গ্রামে মানুষের জন্য একটি ছোট সেতু বা কালভার্ট করে দিলে জনদুর্ভোগ আর হবে না। গর্জনিয়া ইউপি চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম বলেন, ‘এটা অবশ্যই দুঃখজনক। এ বিষয়ে তিনি ব্যবস্থা নিবেন বলে জানান।