আন্তর্জাতিক নৃত্য উৎসবে সম্মাননায় ভূষিত নৃত্যশিল্পী মৌ

পূর্ব লন্ডনের রিচমিক্স সেন্টারে শুরু হওয়া দুই দিনব্যাপী আন্তর্জাতিক নৃত্য উৎসবে অংশ নিয়ে দেশে ফিরেছেন জনপ্রিয় মডেল, অভিনেত্রী ও নৃত্যশিল্পী সাদিয়া ইসলাম মৌ। গত ২৮শে এপ্রিল অনুষ্ঠিত হয় এ উৎসব ।

অনুষ্ঠানের শুরুতে একুশে পদকপ্রাপ্ত বাংলাদেশের প্রয়াত নৃত্যগুরু রাহিজা খানম ঝুনুর স্মৃতির প্রতি সম্মান প্রদর্শন করে তার প্রতিকৃতি উন্মোচন করা হয়। উৎসবের দ্বিতীয় দিনে রবীন্দ্রনাথ ঠাকুরের তিন কন্যা শ্যামা, চণ্ডালিকা ও চিত্রাঙ্গদা অবলম্বনে নৃত্যনাট্য পরিবেশন করেন সাদিয়া ইসলাম মৌ, তান্না খান, ফারজানা চৌধুরী বেবি, আমিরুল মনি, রোজমেরি মিতু রিবেইরো, সোহেল আহমেদ ও সোনিয়া সুলতানা।

দুই দিনব্যাপী এ নৃত্য উৎসবের গ্রন্থনা, পরিচালনা ও উপস্থাপনা করেন কবি ও নাট্যপরিচালক টিএম আহমেদ কায়সার। আন্তর্জাতিক নৃত্য উৎসবে যোগ দেওয়ায় নৃত্যশিল্পী সাদিয়া ইসলাম মৌ, ফারহানা খান তান্না ও ফারহানা চৌধুরী বেবিকে গত ৩০শে এপ্রিল লিডস সিটি কাউন্সিল এবং সাদিয়া ইসলাম মৌকে গত ১লা মে বার্কিং অ্যান্ড ড্যাগেনহাম কাউন্সিল নাগরিক সংবর্ধনা প্রদান করে।

আনন্দঘন পরিবেশে লন্ডন বার অব বার্কিং অ্যান্ড ড্যাগেনহাম কাউন্সিলের সংবর্ধনায় মেয়র কাউন্সিলর সনচিয়া এলেসিয়া ও কাউন্সিলর ফয়জুর রহমান মৌয়ের হাতে সম্মাননা স্মারক তুলে দেন।

এ প্রসঙ্গে মৌ বলেন, এটা আমার জন্য সত্যিই অনকে আনন্দের বিষয়। কারণ লন্ডনে পরপর দুটি অনুষ্ঠানে আমাকে সংবর্ধিত করা হয়েছে। দেশের বাইরে নৃত্যের জন্য এই সম্মাননা অর্জন অনেক সাফল্যের, আনন্দের।

শেয়ার করুন