টেকনাফে পুলিশের সাথে বন্দুকযুদ্ধ, নিহত ১

নিহত দুদু মিয়া

কক্সবাজার: টেকনাফ মেরিন ড্রাইভ সড়কে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে এক মাদক কারবারী নিহত হয়েছে। নিহত ব্যক্তি সদর ইউনিয়নের নাজিরপাড়া এলাকার সুলতান আহমদের পুত্র দুদু মিয়া (৩৮)।

এসময় আহত হয়েছেন অন্তত ৩ পুলিশ সদস্য। ঘটনাস্থল থেকে দেশীয় তৈরী অস্ত্র, গুলি ও ইয়াবা বড়ি উদ্ধার করা হয়েছে। নিহত ব্যক্তি স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের তালিকাভূক্ত মাদক কারবারী বলে নিশ্চিত করেছেন টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রদীপ কুমার দাশ।

ওসি জানান, শনিবার (১১ মে) রাত ১টা নাগাদ পুলিশের হাতে আটক চিহ্নিত মাদক কারবারী দুদুমিয়াকে নিয়ে উপজেলার মহেষখালীয়া পাড়া সংলগ্ন মেরিন ড্রাইভ সড়কে অস্ত্র ও মাদক উদ্ধার অভিযানে যায় একদল পুলিশ। এসময় পূর্বে থেকে উৎপেতে থাকা তার সহযোগীরা পুলিশকে লক্ষ করে গুলি ছুঁড়ে আসামীকে ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। জবাবে পুলিশ পাল্টা গুলি ছুঁড়লে সন্ত্রাসীরা পিছু হটে। পরবর্তীতে পরিস্থিতি স্বাভাবিক হলে ঘটনাস্থল থেকে দেশীয় তৈরী ৫টি অস্ত্র, ১৩ রাউন্ড গুলি ও ৪ হাজার ইয়াবাসহ গুলিবিদ্ধ দুদুমিয়াকে আহত অবস্থায় উদ্ধার করে টেকনাফ হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।

এই ঘটনায় পুলিশের এএসআই সঞ্জিত দত্ত, এএসআই নেজাম উদ্দিন ও কনস্টেবল ইব্রাহিম আহত হয়েছেন।

তিনি আরো জানান, নিহত ব্যক্তি স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের তালিকাভূক্ত মাদক কারবারী এবং তার বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় অর্ধ ডজনের বেশী মাদক মামলা রয়েছে। সকালে লাশ পোস্ট মর্টেমের জন্য মর্গে প্রেরন করা হয়েছে।এই ঘটনায় মামলা দায়ের করা হবে।