সীতাকুণ্ডে শিপ ইয়ার্ডে আগুন: একজনের মৃত্যু, দগ্ধ ৫

আগুন

চট্টগ্রাম: সীতাকুণ্ডে প্রিমিয়ার ট্রেড করপোরেশন নামে একটি শিপ ব্রেকিং ইয়ার্ডে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে একজনের মৃত্যু ও ছয় জন শ্রমিক দগ্ধ হয়েছে বলে জানা গেছে।

বুধবার (১৫ মে) সকাল সাড়ে ৮ টায় উপজেলার বার আউলিয়া নুর নবী মানিকের মালিকানাধীন এই শিপ ইয়ার্ডে দুর্ঘটনাটি ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, সকালে শিপ ইয়ার্ড কারখানাটিতে পরিত্যক্ত একটি জাহাজের গ্যাস সিলিন্ডার কাটিং করার সময় বিস্ফোরণ হলে ঘটনাস্থলেই আহত হয় ১০ শ্রমিক। এদের মধ্যে ৭ জন দগ্ধ হয়। গুরুতর ৬ জনকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

হাসপাতাল পুলিশ ফাঁড়ির এএসআই আলাউদ্দিন তালুকদার ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন সীতাকুন্ডের বারআউলিয়া থেকে দগ্ধ ৬ শ্রমিককে সকাল ৯টার পরে চমেকে নিয়ে আসা হয়। এদের মধ্যে রুবেল নামে এক শ্রমিককে চিকিৎসক মৃত ঘোষণা করেন। অপর ৫ জনকে হাসপাতালের বার্ণ ইউনিটে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে।

এএসআই আলাউদ্দিন তালুকদার জানান নিহত মো রুবেল (২৫) নোয়াখালি জেলার সেনবাগ কদিরপুর এলাকার শেখ আহম্মদের ছেলে।

অন্যান্যদের মধ্যে হাসপাতালের ৩৬ নং বার্ণ ইউনিটে দগ্ধ হয়ে চিকিৎসাধীন আছে নঁওগা জেলার মান্দা থানা পাইকপাড়ার গিয়াস সদ্দারের ছেলে মো. মাসুদ (১৯), একই জেলার সদর থানা হাসান গাজী বাড়ির মো. খোকার ছেলে মো. সোহেল(২২), রাজশাহী জেলার পুটিয়া খামার দাগা হযরতের ছেলে আল আমিন (২৭), নঁওগা জেলা সদরের মো. জলিল(৩০) ও চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার বার আউলিয়ার বাসিন্দা মৃত এস এম নজরুল ইসলামের ছেলে মো. মামুনুল ইসলাম।