নাইক্ষ্যংছড়িতে বুদ্ধ পূর্ণিমায় পুলিশের কঠোর নজরদারী

.

নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান অধ্যাপক মো: শফিউল্লাহ ও থানার অফিসার ইনচার্জ মোঃ আনোয়ার হোসেন বলেছেন, বৌদ্ধ ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব বুদ্ধ পূর্ণিমা’ ১৯ উৎসবমুখর পরিবেশে উদযাপিত হবে। এজন্য উপজেলা পরিষদ ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে কঠোর নজরদারীতে রয়েছে।

বুদ্ধ পূর্ণিমা উৎসবকে ঘিরে স্ব স্ব বৌদ্ধ মন্দির বা বিহারে নিজস্ব সেচ্ছাসেবক দ্বারা অপরিচিত লোক সনাক্তকরণ ও নিজেদের সর্তকর্তা অবলম্বনের জন্য আহবান জানিয়ে আরো বলেন, পুলিশের স্পেশাল টীম সংশ্লিষ্ট এলাকায় দায়িত্ব পালন করবে এবং তাদের সহযোগীতা নেয়া যাবে।

এছাড়া থানার ওসির নম্বরে সার্বক্ষনিক যোগাযোগ করা যাবে।

বুধবার (১৫ মে) বিকেলে নাইক্ষ্যংছড়ি উপজেলার ৩১টি বৌদ্ধ বিহার ও বৌদ্ধ পল্লীর বিভিন্ন বিহার/ বিহারের বিহারাধ্যক্ষ, বিহার কমিটির সভাপতি, সাধারন সম্পাদক ও বৌদ্ধ সাংগঠনিক ব্যক্তিবর্গদের নিয়ে আসন্ন বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে আইন-শৃঙ্খলা বিষয়ক এক মতবিনিময় সভায় বক্তারা একথা বলেন।

থানা মিলনায়তনে ওসি মোঃ আনোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ মতবিনিময় সভায় নাইক্ষ্যংছড়ি উপজেলার ৩১টি বৌদ্ধ বিহার কমিটির সভাপতি সাধারণ ও বৌদ্ধ পল্লীর ব্যক্তিবর্গ উপস্হিত ছিলেন।

থানার ওসি তদন্ত জায়েদ নুরের সঞ্চালনায় এতে অন্যান্যদের মধ্যে উপস্হিত ছিলেন থানার সেকেন্ড অফিসার মো: জাফর ইকবাল প্রমূখ। মতবিনিময় সভায় নাইক্ষ্যংছড়ি উপজেলা ৩১টি বৌদ্ধ বিহার ও বৌদ্ধ পল্লীর প্রায় বৌদ্ধ বিহার সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।