টেকনাফে কথিত বন্দুকযুদ্ধে মাদক পাচারকারী নিহত

মো. সিরাজ ওরফে সিরু

কক্সবাজার: টেকনাফে যৌথবাহিনীর সাথে কথিত বন্দুকযুদ্ধে ৫০ হাজার ইয়াবাসহ আটক সাবরাং ইউনিয়নের আছারবনিয়া গ্রামের ফজল আহমদের পুত্র মো. সিরাজ ওরফে সিরু (২৭) নামে এক মাদক পাচারকারী নিহত হয়েছে।

বুধবার (১৫ মে) রাত সাড়ে ৮টা নাগাদ উপজেলার আছারবনিয়া এলাকায় বন্দুকযুদ্ধের এ ঘটনা ঘটে। ঘটনাস্থল হতে ২টি এলজি বন্দুক উদ্ধার করা হয়েছে। আহত হয়েছে পুলিশ ও বিজিবির অন্তত ৪ সদস্য।

বিজিবি টেকনাফ ২ ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্ণেল ফয়সল হাসান খাঁন সংবাদের সত্যতা নিশ্চিত করে জানান, মঙ্গলবার রাত সাড়ে ১০টায় সাবরাং আছারবনিয়া এলাকা হতে নিহত সিরাজকে ৫০ হাজার ইয়াবাসহ আটক করে।আটক পরবর্তি মিয়ানামার হতে ইয়াবার চালান প্রবেশের তথ্য দেয়। তার এমন তথ্যের ভিত্তিতে বুধবার রাত সাড়ে ৮টা নাগাদ পুলিশ ও বিজিবি যৌথভাবে তাকে নিয়ে সাবরাং আছারবনিয়া এলাকায় অভিযানে গেলে পাচারকারীরা যৌথ বাহিনীকে লক্ষ্য করে গুলি ছূঁড়ে। জবাবে যৌথবাহিনী গুলি ছূঁড়লে পাচারকারী দল পিছু হটে। পরিস্থিতি স্বাভাবিক হলে ঘটনাস্থল হতে দুইটি অস্ত্র ও সিরাজের গুলিবিদ্ধ দেহ উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা শেষে কক্সবাজার প্রেরন করলে পথে তার মৃত্যু হয়।

এ ঘটনায় পুলিশ কনস্টেবল ফারুক ও হেলাল এবং বিজিবি সিপাহী জহিরুল ইসলাম ও রানা মিয়া আহত হয়।

এদিকে সাবরাং নূর হোসেন বিএ নামক ফেইসবুক আইডি থেকে ইউপি চেয়ারম্যান নুর হোসেন ও শরীফ মেম্বারের নেতৃত্বে মাদক প্রতিরোধ কমিটি মঙ্গলবার রাতে নিহত সিরুসহ দুই পাচারকারীকে হাতেনাতে ৫০ হাজার ইয়াবাসহ আটক করে আইন শৃংখলা বাহিনীর হাতে তুলে দিয়েছিল বলে জানিয়েছে অনেক ফেইসবুক ব্যবহারকারী।

এই ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন বিজিবি কর্মকর্তা।