এলাকার উন্নয়নের স্বার্থে ত্যাগ শিকার করতে হবে

.

সুনামগঞ্জ: উপজেলা চেয়ারম্যান করুণা সিন্ধু চৌধুরী বাবুল বলেন, প্রাথমিক শিক্ষার মান উন্নয়নে যথাযথ পরিকল্পনা নিয়ে সার্বিক সমস্যার সমাধান করা হবে। এলাকার উন্নয়নের স্বার্থে ত্যাগ শিকার করতে হবে। যে শিক্ষার্থীরা স্কুল আসছে না তাদের বিষয়ে খোঁজ নিয়ে তাদের স্কুলমুখী করুন। শিক্ষার মান বাড়াতে হবে। আপনারা আরো দায়িত্বশীল হলে শিক্ষার মাধ্যমে এই জাতি উন্নতির উচ্চ শিখরে পৌঁছাবে। প্রত্যন্ত এলাকায় শিক্ষা বিস্তার ও শিক্ষার মান উন্নয়নে প্রধানমন্ত্রীর শেখ হাসিনা যে চেষ্টা চালিয়ে যাচ্ছেন তা আপনারা সহযোগী হয়ে বাস্তবায়ন করুন।

শিক্ষকদের দাবীর প্রেক্ষিতে তিনি বলেন, তাহিরপুর উপজেলাকে হাওর উপজেলা হিসাবে গেজেটভুক্ত করার জন্য জোড়ালো ভূমিকা রাখব। আপনাদের পাশে আমি সব সময় আছি। সকল প্রয়োজনে আমাকে আপনাদের পাশে পাবেন। থাকবে বর্তমান সরকারও।

বৃহস্পতিবার (১৬ মে) দুপুরে প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের উপজেলা মাসিক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এর পূর্বে তাহিরপুর উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান করুণা সিন্ধু চৌধুরী বাবুল, ভাইস চেয়ারম্যান রিয়াজ উদ্দিন খন্দকার লিটন ও খালেদা খানমকে ফুলের তোড়া দিয়ে বরণ করেন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা।

উপজেলা শিক্ষা কর্মকর্তা আকিকুর রেজা খান সভাপতিত্ব ও নয়াহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজিজুল ইসলামের সঞ্চালনায় বক্তব্য রাখেন পুরান বারুঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নারায়ণ চক্রবর্তী, বাদাঘাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাবিবুর রহমান, উপজেলা প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক গোলাম সরোয়ার লিটন প্রমুখ।

এ সময় উপজেলার বিভিন্ন বিদ্যালয়ে কর্মরত ১’শ ৩৪ জন প্রধান শিক্ষক ছাড়াও উপজেলা শিক্ষা কর্মকর্তা, সহকারী উপজেলা শিক্ষাকর্মকর্তা উপস্থিত ছিলেন।

শিক্ষকরা তাদের বক্তব্যে জানান, হাওরবেষ্টিত তাহিরপুর উপজেলার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ে চরম অবকাঠামো ও তীব্র শিক্ষক সংকট রয়েছে। তাছাড়া বর্ষায় নাও আর হেমন্তে খেতের আইল দিয়ে অধিকাংশ বিদ্যালয়েই শিক্ষকরা বিদ্যালয়ে যাতায়াত করলেও তাহিরপুরকে হাওর উপজেলা হিসাবে গেজেটভুক্ত করা হয়নি। তাই হাওর উপজেলা হিসাবে তাহিরপুকে গেজেটভুক্ত করার দাবী জানান তারা।