যুবদল নেতা মাদক ব্যবসায়ী বন্দুকযুদ্ধে নিহত

মাদক ব্যবসায়ী যুবদল নেতা বন্দুকযুদ্ধে নিহত

কক্সবাজার : টেকনাফের শীর্ষ ইয়াবা কারবারি ইব্রাহিম (৩২) পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়েছে। নিহত ইব্রাহিম শাহপরীর দ্বীপ মিস্ত্রীপাড়া এলাকার নুরুল আমিন ওরফে বল্লার ছেলে।

শুক্রবার (১৭ মে) রাত সাড়ে ১১ দিকে সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপ ঝাউবন এলাকায় বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

ঘটনাস্থল থেকে ৩টি এলজি, গুলি ও ইয়াবা উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় অন্তত তিন পুলিশ সদস্য আহত হয়েছেন। টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ বলেন, তার বিরুদ্ধে ৪টি মামলা রয়েছে।

ওসি জানান, শুক্রবার শাহপরীরদ্বীপ কোনার পাড়া হতে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার পরবর্তী শাহপরীরদ্বীপ পশ্চিম পাড়া ফিশিং বোট ঘাটের পার্শ্ববর্তী ঝাউ বাগান সংলগ্ন বেড়ী বাঁধ এলাকায় ইয়াবা মজুদ রেখেছে বলে স্বীকার করে। তার দেয়া তথ্যের ভিত্তিতে তাকে নিয়ে টেকনাফ থানার একদল পুলিশ উক্ত এলাকায় অভিযানে গেলে পুলিশের উপস্থিতি টের পেয়ে তার সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুঁড়ে।জবাবে পুলিশ ৩৮ রাউন্ড গুলি ছুঁড়লে প্রতিরোধের মুখে ইয়াবা কারবারীরা পিছু হটে।পরিস্থিতি স্বাভাবিক হলে ঘটনা স্থল হতে ৩টি এলজি, ১১ রাউন্ড শর্টগানের তাজা কার্তুজ, ১৩ রাউন্ড কার্তুজের খোসা এবং ৫ হাজার পিছ ইয়াবা ট্যাবলেটসহ গুলিবিদ্ধ ইব্রাহীমকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এঘটনায় এসআই দীপক বিশ্বাস, কনস্টেনল শাকিল ও কনস্টেবল লিটু আহত হন।

তিনি আরো জানান, নিহত ইয়াবা কারবারির লাশ ময়না তদন্তের জন্য কক্সবাজার মর্গে প্রেরণ করা হয়েছে। এ ব্যাপারে আইনী প্রক্রিয়া চলছে বলে জানিয়েছে।