ঈদ উপহার হাতে প্রতিবন্ধী ও এতিমদের পাশে মম

প্রতিবন্ধী ও এতিমদের পাশে মম

জাকিয়া বারি মম। গুণি অভিনেত্রী। কিন্তু সমাজের অসহায় মানুষের জন্য কিছু একটা করার ইচ্ছা তার দীর্ঘদিনের। মাঝে মাঝে তাদের পাশে দাঁড়ানও তিনি। সামাজিক দায়বদ্ধতা থেকে এবার প্রতিবন্ধী ও এতিমদের পাশে দাঁড়িয়েছেন অভিনেত্রী জাকিয়া বারি মম। সম্প্রতি ইফতারের সময় রাজধানীর উত্তরায় প্রায় অর্ধশত অসহায় এতিম, প্রতিবন্ধীর পাশে দাঁড়িয়েছেন তিনি। তাদের সঙ্গে ইফতার করেন, সময় কাটালেন, তাদের সবার মধ্যে ঈদ উপহার বিতরণ করেন মম।

আরো পড়ুন : বেপরোয়া গতির মোটরসাইকেল কেড়ে নিলো তিন বন্ধুর প্রাণ
আরো পড়ুন : পুলিশের তালিকাভূক্ত ছিনতাইকারী অস্ত্র গুলিসহ গ্রেফতার

গরিব, অসহায় এসব শিশুরা এ সময় মমকে পাশে পেয়ে বেশ উচ্ছ্বসিত হন। মূলত ঈদের জন্য নির্মিত একটি নাটকের শুটিং করছিলেন মম। সেখান থেকে কিছু সময় বিরতি নিয়ে এতিম ও প্রতিবন্ধীদের সঙ্গে সময় কাটিয়েছেন তিনি।

এ প্রসঙ্গে মম বলেন, ‘আমি অতি সাধারণ একজন শিল্পী, সাধারণ একজন মানুষ। কিন্তু সবসময়ই ইচ্ছা করে অসহায় এতিম প্রতিবন্ধীদের জন্য কিছু করতে। শিল্পীদের মধ্যে অনেককেই অনেক সময় অসহায়দের পাশে দাঁড়াতে দেখেছি। আমি দেখেছি, শুধু দেশেই নয় দেশের বাইরেও বিশ্বব্যাপী অসহায় এতিম প্রতিবন্ধী শিশুদের পাশে দাঁড়িয়েছেন আমাদের দেশের গর্ব শ্রদ্ধেয় ববিতা আপা। তার এ বিষয়টিও আমাকে অনেক অনুপ্রেরণা দেয়। আমারও সবসময় ইচ্ছা করে তাদের পাশে দাঁড়াতে।’

তিনি আরও বলেন, ‘আমার যদি অনেক অর্থ থাকত, তাহলে হয়তো সমাজের সব অসহায় এতিম প্রতিবন্ধীর পাশে দাঁড়াতাম। তাদের আর কোনো কষ্ট থাকত না। তারপরও, তাদের জন্য আমি যতটুকুই করতে পেরেছি, সেটাই আমার জন্য অনেক ভালোলাগার, আনন্দের।’ এদিকে আগামী ঈদে কয়েকটি নাটক ও টেলিফিল্মে দেখা যাবে মমকে। এগুলোর শুটিং নিয়ে বর্তমানে ব্যস্ত তিনি।

শেয়ার করুন