প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন
মুক্তিযোদ্ধার নাম ভাঙিয়ে ষড়যন্ত্রের অভিযোগ

চট্টগ্রাম : কর্ণফুলী থানার চরলক্ষ্যা গ্রামের বাসিন্দা মরহুম মো. হোসেনের পরিবারের সদস্যদের বিরুদ্ধে একের পর এক মিথ্যা, কাল্পনিক ও ভিত্তিহীন ষড়যন্ত্রমূলক তথ্য প্রচার করে নানাভাবে মানহানি করা হচ্ছে বলে সংবাদ সম্মেলনে অভিযোগ করেছেন ইউনিওশান শিপিং লাইনস লি., ইউনিয়ন ইন্সুরেন্স লি., সমতা শিপিং এন্ড ট্রেনিং এজেন্সিস, হোটেল সেন্টমার্টিন লি.সহ আরো বেশ কিছু শিল্প প্রতিষ্ঠানের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও পরিচালকবৃন্দ।

আরো পড়ুন : চট্টগ্রাম জেলা প্রশাসকের নামে চাঁদা দাবী
আরো পড়ুন : নুসরাত হত্যা : ওসি মোয়াজ্জেমের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

শনিবার (২৫ মে) প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে অভিযোগ করেন মো. আজিজুর রহমান নামের এক ভুক্তভোগী। তিনি বলেন, মহান মুক্তিযুদ্ধের মিথ্যা পরিচয় দিয়ে নিজেকে মুক্তিযোদ্ধা দাবি করে এক ফেরারি আসামি পেয়ার মোহাম্মদ এলাকায় ত্রাসের রাজত্ব প্রতিষ্ঠা করার চেষ্টা করছে। তাঁর বিরুদ্ধে খুন, ধর্ষণ, নারী নির্যাতন, সন্ত্রাস ও চাঁদাবাজিসহ প্রায় ১২টি মামলা রয়েছে। পেয়ারু মুক্তিযোদ্ধা না হয়েও মুক্তিযোদ্ধার নাম ভাঙিয়ে সরকার ও প্রশাসনের ধারে ধারে ঘুরছে।

তিনি লিখিত বক্তব্যে আরো বলেন, তথাকথিত মুক্তিযোদ্ধা পেয়ার মোহাম্মদ গংদের ভিটামাটি দখলের প্রশ্নই আসে না। বরং পেয়ার মোহাম্মদ বিভিন্ন ছলছাতুরির মাধ্যমে আমাদের জায়গা জবরদখল করার জন্য দীর্ঘদিন থেকে ষড়যন্ত্র করে আসছে। সফল হতে না পেরে বিভিন্ন সন্ত্রাসী বাহিনী ও অস্ত্রধারীদের নিয়ে হীন স্বার্থ হাসিলের উদ্দেশ্যে লোমহর্ষক ঘটনাও সংঘটিত করে।

তিনি বলেন, আমাদের জমি জমা ও ভিটেমাটি সম্পূর্ণ সীমানা পিলার দ্বারা বেষ্টিত। দখল করার জন্য পেয়ার মোহাম্মদ গং বিভিন্ন সময় হামলা করে আমাদের সম্পত্তি দখলের ষড়যন্ত্র করে। এলাকার জনগণ অতিষ্ঠ হয়ে তাদের বিরুদ্ধে রুখে দাঁড়ায়। এমতাবস্থায় পেয়ার মোহাম্মদ মুক্তিযোদ্ধা নাম ধারণ করে চট্টগ্রাম প্রেস ক্লাব ও ঢাকা জাতীয় প্রেস ক্লাবে বিভিন্ন ধরনের মিথ্যা, বানোয়াট, উদ্দেশ্যপ্রণোদিত ষড়যন্ত্রমূলক বক্তব্য দিয়ে আমাদের সামাজিক ও রাজনৈতিক এবং ব্যবসায়িক ক্ষতি সাধনের চেষ্টা চালিয়ে যাচ্ছে।

সংবাদ সম্মেলনে পটিয়া উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মো. মহিউদ্দিন বলেন, পেয়ার মোহাম্মদ কিংবা তার বাবা ১৯৭১ সালে স্বাধীনতা আন্দোলনে সম্পৃক্ত ছিল না। মুক্তিযোদ্ধাও ছিলেন না। তিনি নিজেকে স্বঘোষিত মুক্তিযোদ্ধা বলে দাবি করলেও কোন প্রকার ডকুমেন্ট তার কাছে নেই।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন হাজী মো. আমিনুল ইসলাম, মোহাম্মদ জাহাঙ্গীর আলম, মুক্তিযোদ্ধা মো. মহিউদ্দিন, মুক্তিযোদ্ধা মো. মুছা আলম, মুক্তিযোদ্ধা আবু বকর, মুক্তিযোদ্ধা মো. আমীনসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

শেয়ার করুন