প্রতিবন্ধী সুজিতের পাশে দাঁড়ালেন সুনামগঞ্জ জেলা প্রশাসক

প্রতিবন্ধী সুজিত শর্মাকে শিক্ষা সহায়তা প্রদান জেলা প্রশাসকের

সুনামগঞ্জ : শারীরিক প্রতিবন্ধী সুজিত শর্মাকে শিক্ষা সহায়তা প্রদান করেছেন জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ। শুধু তাই নয়, প্রতি মাসেই সুজিত পাবেন দুই হাজার টাকা আর্থিক অনুদান। যা প্রতি মাসে জেলা প্রশাসন থেকে প্রদান করা হবে।

সুজিত সুনামগঞ্জ সরকারি কলেজের হিসাব বিজ্ঞান বিভাগের ২য় বর্ষের ছাত্র ও জেলার বিশ্বম্ভরপুর উপজেলার পলাশ ইউনিয়নের আদুখালি গ্রামের প্রান্তিক কৃষক মনোরঞ্জন শর্মা ও জয়ন্তী শর্মার সন্তান।

আরো পড়ুন : শ্রমজীবী মানুষের ঘামেই দেশের অর্থনীতির ভীত রচিত
আরো পড়ুন : কাউন্সিলর সাবের কারাগারে

মঙ্গলবার (২৮ মে) দুপুরে সুজিত শর্মাকে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে শিক্ষা সহায়তা বাবদ দশ হাজার টাকা প্রদান করেন।

সম্প্রতি সুজিতকে নিয়ে বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশের পর শিক্ষা সহায়তা প্রদানের আশ্বাস দিয়েছিলেন জেলা প্রশাসক।

এসময় জেলা প্রশাসক বলেন, সুজিত শর্মাকে নিয়ে সংবাদ প্রকাশের পর তার খোঁজ-খবর নেয়া হয়েছে। তার শিক্ষা সহায়তা বাবদ প্রতি মাসে দুই হাজার টাকা করে জেলা প্রশাসন থেকে প্রদান করা হবে। পাশাপাশি তার যাতায়াতের জন্য একটি হুইল চেয়ার এবং কলেজের পাশে ছাত্রদের সাথে থাকার ব্যবস্থা করা হয়েছে।

এসময় প্রতিবন্ধী সুজিত শর্মা তার শিক্ষা জীবন সমাপ্ত করার এতো বড় সুযোগ করে দেয়ার জন্য জেলা প্রশাসকের প্রতি
কৃতজ্ঞতা জ্ঞাপন করে। এসময় অতিরিক্ত জেলা প্রশাসকগণসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য,প্রতিবন্ধী সুজিত শর্মা ছোটবেলা থেকে ইচ্ছা কোনো এক বড় ব্যাংকে চাকরি করবে। কিন্তু তার স্বপ্নে বাধা হয়ে যায় জন্মের পর প্রতিবন্ধী হয়ে জন্মানো। তার বাবা মনোরঞ্জ শর্মা অন্যের জমি বর্গা করে বোরো ধান আবাদ করেছেন। বর্তমানে অনেক অভাব অনটনে দিন কাটছে তাদের।

শেয়ার করুন