ধান কাটতে এবার মাঠে নামলো নরসিংদি পুলিশ জনপ্রতিনিধি

ধান কাটতে এবার মাঠে নামলো নরসিংদি পুলিশ জনপ্রতিনিধি

এম. লুৎফর রহমান (নরসিংদী : শিক্ষার্থী, জেলা প্র্রশাসক, পুলিশ সুপার, ছাত্রলীগ নেতৃবৃন্দের পর এবার কৃষকের পাশে দাঁড়ালো নরসিংদীর পুলিশ ও জনপ্রতিনিধি। সম্প্রতি দেশজুড়ে ধানের ন্যায্য মূল্য নিয়ে চলছে নানান আলোচনা-সমালোচনা। কৃষক তার পাকা ধান ঘরে তুলতে না পেরে ধানে আগুন জ্বালিয়ে ক্ষোভ প্রকাশ করছেন। ধানক্ষেতে আগুন দেয়া সেই ছবি গণমাধ্যম, সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে কৃষকদের সহযোগিতায় এগিয়ে আসেন সকল স্তরের মানুষ। সেই ধারাবাহিকতা এখনো চলছে। কৃষকের ক্ষেতের ধান কাটতে এবার মাঠে নেমেছেন নরসিংদী জেলার মডেল থানার পুলিশ সদস্যরা ও স্থানীয় জনপ্রতিনিধি। কৃষকের অসহায়ত্ব ছুঁয়ে গেছে তাদের হৃদয়ও। তাই কৃষকদের মুখে হাসি ফোঁটাতে ধান কাটার এই উদ্যোগ।

আরো পড়ুন : দেশে এখন মেগা প্রকল্পের নামে মেগা দুর্নীতি হচ্ছে
আরো পড়ুন : ডাকসুর আজীবন সদস্য হলেন প্রধানমন্ত্রী

নরসিংদী জেলা পুলিশের কিছু সদস্য ও জনপ্রতিনিধি কৃষকদের মাঠে গিয়ে তাদের জমির ধান কেটে দিচ্ছেন। এ বিষয়ে সদর থানার অফিসার ইনচার্জ সৈয়দুজ্জামান জানান, সরকারের ধারাবাহিক উন্নয়নের আমরা পুলিশ সদস্যরা ও এলাকার জনপ্রতিনিধিরাও আমাদের সাথে অংশ নেন।

সদর থানার গাবতলী পুরান পাড়ার এক গরীব কৃষক আনোয়ার হোসেনের পুরো জমির ধান কাটা হয়। ধান কাটার পর সেই ধান মাড়িয়ে দেন পুলিশ ও জনপ্রতিনিধি । নরসিংদী মডেল থানার ওসি সৈয়দুজ্জামান এই ধান কাটায় নেতৃত্ব দেন। এসময় ধান কাটায় আরো অংশ নেন নরসিংদী মডেল থানার পরিদর্শক (অপারেশন) আতাউর রহমানসহ উপ-পরিদর্শক ও পুরাণপাড়া ৪নং ওয়ার্ডের জনপ্রতিনিধি মামুন মিয়া।

ধান কাটার আগে পুরাণপাড়া ৪নং ওয়ার্ডের জনপ্রতিনিধি মামুন মিয়া ও এলাকার জনসাধারণকে নিয়ে নরসিংদী মডেল থানার ওসি সৈয়দুজ্জামান মত বিনিময় করেন।

ধান কাটা প্রসঙ্গে নরসিংদী মডেল থানার ওসি সৈয়দুজ্জামান বলেন, বাংলাদেশের পুলিশ একাত্তরের স্বাধীনতা যুদ্ধের সময় দেশের জন্য কাজ করেছে। পুলিশ বাহিনী দেশের মানুষের পাশে ছিল, এখনো আছে। সারাদেশেই কৃষক ধানের মূল্য নিয়ে বিপাকে পড়েছেন। তাই কৃষকের কিছুটা উপকার করতে আমাদের নরসিংদী মডেল থানার উদ্যোগে এবং স্থানীয় জনপ্রতিনিধি পুরাণপাড়া গাবতলী ৪নং ওয়ার্ডের মামুন মিয়াকে নিয়ে কৃষক আনোয়ার হোসেন ও কৃষক আবদুল মজিদের ধান কেটে দিয়েছি। এখন থেকে সামাজিক যেকোন কার্যক্রমেই পুলিশের পাশাপাশি স্থানীয় জনপ্রতিনিধিরাও অংশ গ্রহণ করবেন।

পুরাণপাড়া ৪নং ওয়ার্ডের জনপ্রতিনিধি মামুন মিয়া বলেন, দেশের অর্থনৈতিক উন্নয়নের জন্য মানুষের আয় বেড়েছে। দেশে এখন অভাব নেই। কৃষকের পাকা ধান যেন নষ্ট না হয় সেজন্য একজন জনপ্রতিনিধি হিসেবে নরসিংদী মডেল থানা পুলিশের সাথে ধান কাটায় অংশ নিতে পেরে আমি গর্বিত।